বিজ্ঞাপন

নিলয় নেই কেন?

August 12, 2018 | 8:00 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: এশিয়ান গেমসের মূল পর্বে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় হকি দলের খেলোয়াড়রা। চূড়ান্ত দলে জায়গা হয়নি ধারাবাহিক পারফরমার হাসান জুবায়ের নিলয়ের। কোচ নির্বাচক কমিটির কথা উল্লেখ করে বলেছেন, ‘নিলয়ের বর্তমান পারফরমেন্স ভালো নয়’। অন্যদিকে নির্বাচক কমিটির কথা, ‘নিলয়ের পূর্বের পারফরমেন্স ভালো নয়।’

বর্তমান পারফরমেন্স বলছে, সবশেষ জাতীয় প্রিমিয়ার হকি লিগের জিমির পর অবস্থান মেরিনার্সের এই অ্যাটাকারের। দলের হয়ে লিগের সর্বোচ্চ দ্বিতীয় ১৯টি গোল আছে তার। এদিকে দলের প্রস্তুতি পর্বের স্কোয়াডেও ছিল নিলয়ের নাম।

ওমানেও গিয়েও এশিয়ান গেমসের বাছাইপর্বে দুটি গোল করা নিলয় নিয়ে কোচ গোবিনাথান কৃষ্ণমূর্থী সারাবাংলাকে বলেন, ‘শুধু আমি নই, নির্বাচক কমিটিও এই স্কোয়াড চূড়ান্ত করেছে। যৌথ সিদ্ধান্ত ছিল। আমরা জানি নিলয় ভালো খেলোয়াড় এবং কমিটি অন্য জায়গায়ও উন্নতি চায়। স্কোয়াড চূড়ান্তকরণ খুব কঠিন ছিল কারণ বেশিরভাগ খেলোয়াড় এশিয়ান গেমসের জন্য অনেক কষ্ট করেছে।’

বিজ্ঞাপন

গত এশিয়া কাপের বাছাইপর্বের সেরা খেলোয়াড় যুবায়ের নিলয়ের দলে না থাকা নিয়ে উঠেছে প্রশ্ন। কোচ ও নির্বাচক কমিটি ‘বিরুদ্ধ যুক্তি’ নিয়েও উঠেছে প্রশ্ন।

ওমানে এশিয়ান গেমসে সবশেষ বাছাইপর্বে গোল পাওয়া এই ধারাবাহিক মুখ নিলয় অবাক এই সিদ্ধান্তে। যদিও কোনপ্রকার মন্তব্য করতে চান না তিনি।

অতীত পারফরমেন্স বিবেচনায় নিলয়কে বাদ দেয়া হয়েছে বলে জানান নির্বাচক কমিটির সদস্য এহসান রানা, ‘এশিয়ান গেমসের জন্য অনেক আগেই পাঠাতে হয়। নিলয়ের যে পারফরমেন্স ছিল, কোচ যে ফরমেশনে খেলতে চাচ্ছে সেখানে জায়গা হয়নি নিলয়ের।’

বিজ্ঞাপন

কোচের কথা, ‘দলে ভারসাম্য রেখেই সাজানো হয়েছে দল। তরুণ, অভিজ্ঞ, বয়সের খেলোয়াড় নিয়েই চূড়ান্ত করা হয়েছে দল।’ সেই দলে জায়গা হয়নি দেশের অন্যতম ধারাবাহিক সাফল্য রাখা তারকা খেলোয়াড় হাসান জুবায়ের নিলয়ের।

এশিয়ান গেমসের মূল পর্বে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড : অসীম, নিপ্পন, চয়ন, পিন্টু, খোরশেদ, শিটুল, আশরাফুল, সবুজ, সারোয়ার, রোমান, নাঈম, রাব্বি, জিমি, মিমো, মিলন, মাঈনুল ইসলাম, আরশাদ।

আরও পড়ুন

জয়ের কাছে গিয়েও জেতা হলোনা বাংলাদেশের

বিজ্ঞাপন

একম্যাচে কোরিয়ার ১৭ পিসি, বাংলাদেশের শূণ্য

কোরিয়ার সঙ্গে ‘কমান্ডোদের’ লড়াই

কোরিয়ায় সর্বোচ্চটা পেতে চায় বাংলাদেশ

হারে শেষ কোরিয়া সফর, আশা দেখছে বাংলাদেশ

সারাবাংলা/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন