বিজ্ঞাপন

নিষিদ্ধই থাকলেন স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফট

November 20, 2018 | 2:06 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বল টেম্পারিংয়ের দায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার আর তরুণ ব্যাটসম্যান ক্যামেরুন ব্যানক্রফটকে নিষিদ্ধ করা হয়। এই বছরের ২৯ ডিসেম্বরে ব্যানক্রফটের নিষেধাজ্ঞা শেষ হলেও ১২ মাসের নিষেধাজ্ঞা থেকে যাচ্ছে স্মিথ-ওয়ার্নারের।

বল টেম্পারিং ইস্যুতে নিজেদের শক্ত অবস্থান থেকে সরে দাঁড়ায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংগঠন (এসিএ) বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ তিন ক্রিকেটারের নিষেধাজ্ঞা সংক্ষিপ্ত করার যে আবেদন করেছিল সিএ সেটি প্রত্যাখ্যান করেছে।

বিভিন্ন মহল থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডে চাপ আসতে শুরু করে। বলা হয় যত দ্রুত সম্ভব তিন ক্রিকেটারের শাস্তি তুলে নিতে। এরই মধ্যে চাপের মুখে সরে দাঁড়িয়েছেন অস্ট্রেলীয় বোর্ডের অনেক কর্তাই। কিন্তু, তিন ক্রিকেটারের ভাগ্য নিয়ে বসা বৈঠকে ছাড় দিতে রাজী হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বোর্ডের শক্ত অবস্থানের কারণে ভারত ও নতুন মৌসুমে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়াকে খেলতে হবে এই তিন ক্রিকেটারকে ছাড়াই।

বিজ্ঞাপন

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) স্পষ্ট জানিয়ে দিয়েছে পূর্ণ শাস্তি ভোগ করেই মাঠে ফিরতে হবে স্মিথ-ওয়ার্নারদের। চারপাশ থেকে নানারকম চাপ এলেও স্মিথ-ওয়ার্নারদের প্রতি নমনীয় হয়নি দেশটির ক্রিকেট বোর্ড। বোর্ডের অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান আর্ল এডিংস জানিয়েছেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া সবকিছু নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছে। এ ব্যাপারে অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) সহযোগিতার জন্য ধন্যবাদ। তবে আমরা মনে করি এখন তাদের শাস্তি কমানো বা শাস্তি শেষ হওয়ার আগেই মাঠে নামতে দেয়াটা যথাযথ হবে না। পূর্ণ শাস্তি ভোগ করেই তাদের ফিরতে হবে।’

এতে করে চলতি বছরের ২৯ ডিসেম্বর ৯ মাসের নিষেধাজ্ঞা উঠবে ব্যানক্রফটের। আর এক বছরের নিষেধাজ্ঞা পাওয়া স্মিথ ও ওয়ার্নারকে মাঠে ফিরতে হবে অপেক্ষা করতে হবে আগামী বছরের ২৯ মার্চ পর্যন্ত।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন