বিজ্ঞাপন

নীলক্ষেতে জাল সার্টিফিকেট তৈরি চক্রের ২ সদস্য আটক

February 15, 2019 | 10:15 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর নীলক্ষেত থেকে জাল সার্টিফিকেট তৈরি চক্রের সাইফুল আলম সাদিক ও মো. বাবুল ছৈয়াল নামে ২ সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব-১০ এর অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এআইজি) মো. কাইয়ুমুজ্জামান খান তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন। এ সময় জাল সার্টিফিকেট তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের উপর ভিত্তি করে উপ-অধিনায়ক মেজর আশরাফুল হকের নেতৃত্বে নীলক্ষেত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও ব্যবসা প্রশাসনের (বিবিএ) জাল সার্টিফিকেট তৈরি চক্রের দুই সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জাল সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত ২টি সিপিইউসহ মনিটর, ১টি কালার প্রিন্টার ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদে আটক আসামিরা জানায়- দীর্ঘদিন ধরে তারা এসএসসি, এইচএসসি ও বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করে আসছে। এছাড়া বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল সনদ, জাল জাতীয় পরিচয়পত্র, জাল প্রশংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদপত্র তৈরি করেছে তারা।

এ ঘটনায় নিউমার্কেট থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন