বিজ্ঞাপন

‘নেত্রীর দিকনির্দেশনা শুনতে এসেছি’

July 21, 2018 | 3:29 pm

।। মীর মেহেদী হাসান ।। 

বিজ্ঞাপন

সোহরাওয়ার্দী উদ্যান থেকে : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে এখন কানায় কানায় পরিপূর্ণ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত এই গণসংবর্ধনা উপলক্ষে উদ্যান এলাকায় যেন নেতাকর্মীদের স্রোত নেমেছে।

বিকেলের গণসংবর্ধনায় যোগ দিতে শনিবার (২১ জুলাই) সকাল থেকেই নগরীর বিভিন্ন থানা-ওয়ার্ড এবং ঢাকার আশপাশের এলাকা থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। দুপুরের পর গণসংবর্ধনাস্থল ও উদ্যানের চারপাশ জনসমুদ্রে পরিণত হয়।

সরেজমিন ঘুরে দেখা গেছে, মৎস ভবন, শাহবাগ, নীলক্ষেত, দোয়েল চত্বরসহ বিভিন্ন পথে সোহরাওয়ার্দী উদ্যানমুখী মানুষের ঢল। প্রায় প্রতিটি নেতাকর্মীর হা‌তে শোভা পা‌চ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু স্যাটালাইট ও নৌকা প্রতীকের ছবি। সরকারের উন্নয়নের চিত্র সম্বলিত নানান রঙয়ের ব্যানার, ফেস্টুন এবং প্ল্যাকার্ড।

বিজ্ঞাপন

শুধু পায়ে হেঁটে নন, বাস, ছোট পিকআপ, এবং মোটরসাইকেলে চেপে সমাবেশস্থলে আসছেন নেতাকর্মীরা।

উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন সারাবাংলাকে বলেন, ‘আসন্ন একদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তার দিক নির্দেশনার শোনার জন্য এখানে এসেছি।’

বিজ্ঞাপন

সোনারগাঁ থানার পিরোজপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন বলেন, ‘আমরা এক হাজারের ওপরে নেতাকর্মীরা এখানে এসেছি। একাদশ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দেবেন আমরা সে নির্দেশনা অনুযায়ী কাজ করবো।’

এর আগে, গত ৭ ‍জুলাই শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার ঘোষণা দিয়েছিল আওয়ামী লীগ। তবে গত ১৯ জুন দলের প্রেস বিজ্ঞপ্তিতে ৭ জুলাইয়ের পরিবর্তে ২১ জুলাই বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এই গণসংবর্ধনা দেওয়া হবে বলে জানানো হয়।

বাংলাদেশের উন্নয়নশীল দেশের কাতারে উত্তরণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ’ অ্যাওয়ার্ড অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি পাওয়ায় প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা দেবে আওয়ামী লীগ।

সারাবাংলা/এমএমএইচ/এসএমএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন