বিজ্ঞাপন

নেদারল্যান্ডসে ট্রামে বন্দুকধারীর গুলি, একাধিক আহত

March 18, 2019 | 4:45 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

নেদারল্যান্ডসের আটরেচ শহরে এক ট্রামে হামলা চালিয়েছে এক বন্দুকধারী। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় কয়েকজন আহত হয়েছে। এছাড়া প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নেদারল্যান্ডস টাইমস একজন মারা যাওয়ার খবর দিয়েছে। তবে স্থানীয় কর্তৃপক্ষ এখনও কারও মৃত্যুর খবর  নিশ্চিত করেনি।

বিবিসি ও ডেইলি মেইলের খবরে বলা হয়, সোমবার (১৮ মার্চ) নেদারল্যান্ডসের স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় সোমবার বিকেল ৩টা ৪৫ মিনিট) এ হামলার ঘটনা ঘটে। ২৪ অক্টোবরপ্লেইন জংশনের কাছাকাছি স্থানে ওই হামলা ঘটে। আটরেচ শহরটি নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের ২৫ মাইল দক্ষিণে অবস্থিত।

বিজ্ঞাপন

খবর পেয়ে পুলিশ শহরের পশ্চিমাঞ্চলের ট্রাম স্টেশনটির আশপাশের গোটা এলাকা ঘিরে রেখেছে। জরুরি সেবাদাতা সংস্থাগুলোর সদস্যদেরও পাঠানো হয়েছে সেখানে। পরিস্থিতি মোকাবিলায় তিনটি ‘ট্রমা হেলিকপ্টার’ মোতায়েন করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, নেদারল্যান্ডস পুলিশের সন্ত্রাসবিরোধী ইউনিট রয়েছে ঘটনাস্থলে। পুলিশ জরুরি সেবাদাতাকর্মীদের ঘটনাস্থলে পৌঁছানোর সুবিধার্থে আশপাশের সব রাস্তা ফাঁকা রাখতে আহ্বান জানিয়েছে। এ ঘটনায় ‘সন্ত্রাস’ জড়িত থাকতে পারে বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

আটরেচ পুলিশের টুইটার অ্যাকাউন্ট থেকেও এক টুইটে এ হামলার তথ্য নিশ্চিত করা হয়েছে। টুইটে বলা হয়েছে, ‘বন্দুকধারীর গুলির ঘটনা… কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। কাজ শুরু হয়েছে।’

নেদারল্যান্ডসের গণমাধ্যমে এনইউ ডটএনএল জানিয়েছে, দেশটির প্রধানমন্ত্রী মার্ক রুট তার জোটের কর্মসূচি স্থগিত করেছেন। এ ঘটনায় তিনি ‘গভীরভাবে উদ্বিগ্ন’ বলে জানিয়েছেন।

আটরিচের একটি ব্যস্ত ট্রাফিক জংশন ২৪ অক্টোবরপ্লেইন। এখানে একটি ট্রাম স্টেশনও রয়েছে। বর্তমানে ট্রাম চলাচল বন্ধ রাখা হয়েছে। স্থানীয় পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান ইউ-ওভি জানিয়েছে, ট্রাম চলাচল ফের কখন শুরু হবে, সে বিষয়ে এখনই তারা কিছু বলতে পারছে না।

বিজ্ঞাপন

স্থানীয় বাসিন্দা জিমি ডি কস্টার এই ঘটনার একজন প্রত্যক্ষদর্শী। তিনি নেদারল্যান্ডস টেলিগ্রাফকে বলেন, ‘২৪ অক্টোবরপ্লেইনের ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে ছিলাম এবং একজন নারীকে পড়ে থাকতে দেখলাম। তার বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। ওই নারী চিৎকার করে বলছিলেন, ‘আমি কিছু করিনি।’ ঘটনাস্থল থেকে কয়েকজনকে দৌড়ে পালাতে দেখেছেন বলেও জানান জিমি কস্টার।

পুলিশ স্থানীয় গণমাধ্যমগুলোকে জানিয়েছে, এ ঘটনায় হামলাকারীর সংখ্যা একাধিক হতে পারে।

সারাবাংলা/আরএ/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন