বিজ্ঞাপন

নৈতিক পরাজয় ঢাকতে বিজয় উৎসব: ফখরুল

January 19, 2019 | 1:22 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নৈতিক পরাজয় ঢাকতেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মহাধুমধাম করে বিজয় উৎসব পালন করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৯ জানুয়ারি) সকালে বিএনপি’র প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে তার সমাধিতে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, ‘ভোট ডাকাতি করে আওয়ামী লীগের যে নৈতিক পরাজয় হয়েছে, তা থেকে মানুষের দৃষ্টিকে অন্য দিকে সরনোর জন্য এই বিজয় উৎসব পালন করা হচ্ছে। নৈতিক পরাজয় ঢাকতেই তাদের এই উৎসব আয়োজন। আমরা মনে করি ৩০ ডিসেম্বর গণতন্ত্রের পরাজয় হয়েছে। সাথে আওয়ামী লীগের বড় পরাজয় হয়েছে। তারা জনগণ থেকে একেবারে বিচ্ছিন্ন হয়ে গেছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘জিয়াউর রহমান একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় শাসন ব্যবস্থা পুনঃপ্রবর্তন করেন এবং গণতন্ত্রের বহুমাত্রিকতার বিষয়টি তিনি সামনে নিয়ে আসেন। ভিন্ন মত প্রকাশের স্বাধীনতা, ভোটের অধিকার, সংবাদ পত্রের স্বাধীনতা প্রতিষ্ঠা করেন।’

‘আজকে দুঃখের সাথে বলতে হচ্ছে। যিনি জাতিকে স্বাধীনতায় অনুপ্রাণিত করে ছিলেন, যিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন তার জন্ম দিনে আওয়ামী লীগ উৎসব পালন করতে যাচ্ছে। প্রকৃতপক্ষে গণতন্ত্রের প্রতি তাদের কোনো শ্রদ্ধা নেই। তারা মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু বিশ্বাস করে না’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আজকের এই দিনে আমরা শপথ নিয়েছি গণতন্ত্রকে মুক্ত করবো। সর্বোপরি যিনি এই পতাকা ধরে আছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তাকে মুক্ত করবো এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো।’

জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড.আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মো:শাজাহান, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, ডা. ফরহাদ হালীম ডোনারসহ অন্যরা।

সারাবাংলা/এজেড/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন