বিজ্ঞাপন

নৌকা আপনাদের মার্কা, নৌকা জনগণের মার্কা

February 22, 2018 | 5:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

রাজশাহী: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নৌকা আপনাদের মার্কা, নৌকা জনগণের মার্কা। এই নৌকা মার্কায় ভোট দিয়ে মানুষ বাংলায় কথা বলার অধিকার পেয়েছে। নৌকা স্বাধীনতা এনে দিয়েছে। আমাদের চাওয়া পাওয়ার কিছু নেই, আমরা মানুষের কল্যাণ করতে এসেছি।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহীতে মাদ্রাসা মাঠে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করে।

তিনি বলেন, আমার বাবা স্বপ্ন দেখেছিলেন ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার- আমরা সেই স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছি। আমাদের দেশের মানুষ যেন ভালো থাকতে পারে, শান্তিতে থাকতে পারে আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। নূহ নবীর আমলে বিপদে উদ্ধার করেছিল নৌকা। আমরাদের নৌকা দেশের স্বাধীনতা এনে দিয়েছে। নৌকায় আপনাদের ভোট চাই।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, বিএনপি নাকি বহুদলীয় গণতন্ত্র এনেদিয়েছিল, সেই বহুদলীয় গণতন্ত্র আর কিছু না- রাজাকার আল-বদর এমনকি সাত খুনের আসামিদের রাজনীতি করার সুযোগ করে দেওয়া। সেই অস্ত্রের ঝনঝনানি এখন আর নেই। দেশের মানুষ যাতে খেয়ে-পরে শান্তিতে থাকতে পারে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বিএনপির মন শুধু লুট-পাটের দিকে। কারণ তাদের মাথায় পচন। দলের প্রধান যদি এতিমের টাকা মেরে খেতে পারে, তাহলে আপনারা ভাবুন তাদের সাঙ্গপাঙ্গোদের দিয়ে আপনাদের কি কল্যাণ হবে!

তিনি বলেন, রাজশাহীকে সন্ত্রাসী নগরীতে পরিণত করেছিল বিএনপি। আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর নিমর্ম হামলা করেছিল জামায়াত-বিএনপি। এতিমের টাকা চুরি করে জেলে আছেন খালেদা জিয়া। তারেক রহমানে অপরাধ আন্তর্জাতিক আদালতে প্রমাণ হয়েছে। সেই অপরাধীকে ছাড়াতে আন্দোলন করছে দলটির নেতাকর্মীরা।

তিনি আরও বলেন, বিনা পয়সায় বই, জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় করে দিয়েছে বতর্মান সরকার। উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। আর খাম্বা দিয়েছিলো বিএনপি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন