বিজ্ঞাপন

নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর রিমান্ড শুনানি বৃহস্পতিবার

April 18, 2018 | 5:01 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পাঁচ লাখ টাকা ঘুষসহ হাতেনাতে গ্রেফতার নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের রিমান্ড শুনানির জন্য আগামী বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দিন নির্ধারণ করেছেন আদালত।

বুধবার (১৮ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই এ দিন নির্ধারণ করেন।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাইলে, রিমান্ড শুনানির জন্য বৃহস্পতিবার দিন নির্ধারণ করেন প্রণব কুমার হুই।

বিজ্ঞাপন

আবেদনে বলা হয়ে, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামের যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্র প্রদানের জন্য নগদ পাঁচ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় নাজমুল হককে হাতেনাতে গ্রেফতার করে দুদক।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন ও ঘটনার সঙ্গে অন্য কারও সংশ্লিষ্টতা আছে কি-না তা জানার জন্য এ রিমান্ড আবেদন করা হয়।

গত ১২ এপ্রিল বিকেলে রাজধানীর সেগুনবাগিচার সেগুন রেস্তোরাঁ থেকে নাজমুল হককে ঘুষের টাকাসহ গ্রেফতার করে দুদকের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বাধীন একটি দল। পরদিন মামলার তদন্ত কর্মকর্তা তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আর নাজমুল হকের আইনজীবীরা জামিনের আবেদন করেন। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

ওই ঘটনায় রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে এ বিষয়ে মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/আইএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন