বিজ্ঞাপন

পন্টিং নন, ল্যাঙ্গারকেই পছন্দ অস্ট্রেলিয়ার!

April 18, 2018 | 2:36 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের ঘটনার পর অস্টেলিয়া ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করার ঘোষণা দেন ড্যারেন লেহম্যান। তবে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চতুর্থ ও শেষ টেস্টের পর দায়িত্ব ছাড়েন তিনি। তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন ৪৭ বছর বয়সী জাস্টিন ল্যাঙ্গার। অস্ট্রেলিয়ার সাবেক এই তারকার বিষয়ে এখনও অফিসিয়ালি কোনো ঘোষণা দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

বল টেম্পারিং ইস্যুতে স্মিথ, ওয়ার্নার ও ব্যানক্রফটের আবেগপূর্ণ সংবাদ সম্মেলন দেখার পর লেহম্যান তার পদত্যাগের সিদ্ধান্ত জানান। ৪৮ বছর বয়সী অস্ট্রেলিয়া কোচের সঙ্গে চুক্তির মেয়াদ ছিল ২০১৯ সালের অ্যাশেজ সিরিজ পর্যন্ত। কিন্তু তার আগেই দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন লেহম্যান।

কারণ হিসেবে সে সময় তিনি বলেছিলেন, ‘অভিযুক্ত তিন জনকে এমন বেদনাকাতর অবস্থায় দেখার পর আমি এই সিদ্ধান্ত নিলাম, দলের এমন সংস্কৃতির জন্য আমিও দায়ী।’

বিজ্ঞাপন

দায় কাঁধে গত মার্চে লেহম্যান সরে দাঁড়ালে এতোদিন ফাঁকাই ছিল অস্ট্রেলিয়ার প্রধান কোচের পদটি। সেখানে বসার দৌড়ে এগিয়ে ছিলেন সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তবে, ক্রিকেট অস্ট্রেলিয়া ১০৫ টেস্ট আর মাত্র ৮টি ওয়ানডে খেলা সাবেক অজি তারকা ল্যাঙ্গারকেই হয়তো বেছে নিতে যাচ্ছে। সম্প্রতি ল্যাঙ্গার ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং পার্থ স্কোরর্চারসের কোচ হিসেবে কাজ করেছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন