Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন ২৯ ডিসেম্বর


২৩ ডিসেম্বর ২০১৮ ১৬:২৯

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশি আমেরিকান সাংবাদিকদের সংগঠন আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) নির্বাচন আগামী ২৯ ডিসেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে। স্থানীয় সময় শনিবার (২২ ডিসেম্বর) প্রেসক্লাবের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।

কমিশনের প্রধান হলেন, চ্যানেল আই-এর উত্তর আমেরিকা প্রতিনিধি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ। অন্য সদস্যরা হলেন, মিশুক সেলিম এবং নোঙর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাহেদ শরীফ।

এছাড়া সাধারণ সভায় দুই বছর মেয়াদের কার্যকরী কমিটির সংখ্যা ৯ থেকে বাড়িয়ে ১১ করা হয়েছে।
এবিপিসি’র সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসারের সভাপতিত্বে সম্প্রীতির আবহে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে পালকি পার্টি পার্টি সেন্টারের এই সভা অনুষ্ঠিত হয়।

সভা সঞ্চালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম। গত দুই বছরের কর্মকাণ্ড উপস্থাপন করে সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বলেন, আমাদের এই ক্লাবের প্রতিটি সদস্য সৎ, নিষ্ঠাবান ও পেশাদার সাংবাদিক। এটাই আমাদের অহংকারের মূল জায়গা। আর এই কারণে আমাদের প্রতিটি অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটিকে আমরা স্বতঃস্ফূর্তভাবে পাশে পেয়েছি।

ক্লাবের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন কোষাধ্যক্ষ মো. আবুল কাশেম। সভায় বক্তব্য রাখেন ক্লাবের যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, সিনিয়র সদস্য মিজানুর রহমান, রাশেদ আহমদ, আকবর হায়দার কিরণ, জাহেদ শরীফ, শিব্বির আহমেদ, নিহার সিদ্দিকী, পপি চৌধুরী, ফারহানা চৌধুরী।

সভা শেষে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী, আগামী ২৬ ডিসেম্বর মনোনয়নপত্র জমা নেওয়ার শেষ দিন। পরদিন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ২৯ ডিসেম্বর শনিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

সাধারণ সভায় ক্লাব সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন কার্যকরী সদস্য কানু দত্ত, সদস্য জামান তপন, সাজ্জাদ হোসেন, আমজাদ হোসেন, মিসবাহ উদ্দিন, তপন চৌধুরী, শাহ ফারুকুর রহমান, শহীদুল্লাহ কায়সার, মোহাম্মদ মোস্তফা, সুজন আহমেদ, মোহাম্মদ হোসেন দিপু, আদিত্য শাহীন এবং আরও অনেকে।

বাংলাদেশ সময় রোববার (২৩ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর