Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিনল্যান্ডে বাংলাদেশি ব্যবসায়ীদের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত


২৫ আগস্ট ২০১৯ ১৯:৩২

হেলসিংকি, ফিনল্যান্ড থেকে: বাংলাদেশ ফিনল্যান্ড চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (বিএফসিসিআই) আয়োজনে বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ফিনল্যান্ডের সংসদ সদস্য ভেরোনিকা হানকাসালো জানিয়েছেন, বাংলাদেশ ও ফিনল্যান্ডের মধ্যেকার বাণিজ্য সম্পর্ক উন্নয়নে তিনি সর্বোচ্চ সহযোগিতা করবেন।

বিএফসিসিআই সভাপতি কামরুল আহসানের সভাপতিত্বে এসপোর একটি মিলনায়তনে অনুষ্ঠিত এই সম্মেলনে বিএফসিসিআইয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ফিন্যলান্ডের সংসদ সদস্য ও ব্যবসায়ীসহ বাংলাদেশি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে ফিনল্যান্ড ও বাংলাদেশে বিভিন্ন ব্যবসায় সম্ভাবনা সম্পর্কে একটি প্রেজেন্টেশন দেখানো হয়। দুই দেশের মধ্যে বর্তমানে ব্যবসা ও শিক্ষা, স্বাস্থ্যসেবা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি), একাডেমিক সহযোগিতা, বি-টু-বি সংযোগ ও রিসাইকেলিং এনার্জি নিয়ে কাজ করছে বলেও জানানো হয়।

প্রধান অতিথি ভেরোনিকা জানান, ফিনল্যান্ডে এত বাংলাদেশি ব্যবসায়ী আছে, তিনি জানতেন না। তিনি এ অনুষ্ঠানে এসে অনেক আনন্দিত।

বাংলাদেশে তৈরি পণ্যের প্রশংসা করে ভেরোনিকা বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ। এরই মধ্যে ফিনল্যান্ডের ব্যবসায়ীরা বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য শুরু করেছেন। আগামী মাসে একটি প্রতিনিধি দলও বাংলাদেশে যাবে। দুই দেশের বাণিজ্য সম্পর্ক উন্নয়নে তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুইডেনে বাংলাদেশ দূতাবাসের ফাস্ট সেক্রেটারি সায়মা রাজ্জাকি ও ফিনল্যান্ডে বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল টম্মি সালাস্পুরো।

বিজ্ঞাপন

এছাড়া ফিনল্যান্ডের ব্যবসায়ী ও বিএফসিসিআই পরিচালক মুনির বদরুল, আলমগীর কবির খান, শফিউল ইসলাম, নাফিজ আহমেদ, শরীফ ইকবাল, সেবাস্তিয়ান ডি, শাহরিয়ার মাহমুদসহ বাংলাদেশি ব্যবসায়ী, সাংবাদিক, গবেষক, রাজনৈতিক ব্যক্তিত্ব এই বার্ষিক সভা আয়োজনে উপস্থিত ছিলেন।

বার্ষিক সভা বাংলাদেশ ফিনল্যান্ড চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের বিএফসিসিআই ভেরোনিকা হানকাসালো

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর