Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়ার পার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাইয়ের মিলনমেলা

মোশারফ হোসেন নির্জন, অস্ট্রেলিয়া থেকে
১৮ জানুয়ারি ২০২১ ১৪:৫৯

অস্ট্রেলিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় পার্থের উডলুপাইন ফ্যামিলি সেন্টারে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত জমে উঠে এই মিলনমেলা।

প্রবাসে নাড়ির টানকে সুদৃঢ় করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক শিক্ষার্থীদের মধ্যে একদল আয়োজক হিসেবে এই আয়োজনে এগিয়ে আসেন। দীর্ঘ তিনমাসের অক্লান্ত শ্রমে নথিভুক্ত হয় সাবেক শিক্ষার্থীদের তথ্য-উপাত্ত।

অ্যালামনাইয়ের কথা শুনে সবাই খুব ইতিবাচক সাড়া দেন। সাবেক শিক্ষার্থীদের এ আয়োজনে ষাট দশকের প্রবীণ ছাত্রসহ পরবর্তী প্রায় সকল দশকের বিভিন্ন সেশনের শিক্ষার্থীদের দেখা মেলে। মনোমুগ্ধকর আয়োজনে সন্ধ্যা গড়াতেই উৎসুক অ্যালামনাই সদস্যরা পরিবারসহ হাজির হন।

আয়োজনে দেখা মেলে লাল সাদার আদলে ঢাবি’র বাস, সৌন্দর্যমণ্ডিত সেলফিফ্রেম ও মধুর রেঁস্তোরার ফটোজোন।

অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের বরণ করেন স্বেচ্ছাসেবীরা। তারপর পরিচিতি পর্ব। অগ্রাধিকার ভিত্তিতে প্রবীণরা প্রথমে স্মৃতিচারণে অংশ নেন। টিএসসি, ক্যাম্পাস ও হল লাইফের স্মৃতি রোমন্থনে ক্ষণিকের জন্য ফিরে যান চার-পাঁচ দশকের আগের জীবনে। প্রবাসে এ যেন অন্যরকম আনন্দের দেখা।

দ্বিতীয় পর্বে দেশীয় খাবার দিয়ে আপ্যায়ন করা হয়। হরেকরকম খাবারের সমন্বয়কে সাধুবাদ জানান আমন্ত্রিতরা। তারপর শুরু হয় হৈ হুল্লুড় আড্ডা। সেলফি আর গ্রুপ ফটোতে মেতে উঠেন অনেকে।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধনে কাজ করেন ড. মো. মোয়াজ্জেম হোসেন ও তার স্বেচ্ছাসেবী টিম।

সারাবাংলা/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর