Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভেনিস বাংলা স্কুলে ব্যতিক্রমী ইফতার মাহফিল

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ এপ্রিল ২০২৩ ১৪:৫৩

ইতালির ভেনিস বাংলা স্কুল অমুসলিমদের সম্মানে ইফতারির আয়োজন করে। গত বুধবার (১৯ এপ্রিল) বাংলা স্কুলের নিজস্ব কার্যালয়ে এই ব্যতিক্রমী এই ইফতার মাহফিলে বিভিন্ন পেশার ইতালিয় নাগরিকরা অংশ নেন।

এসময় বক্তৃতা করেন স্কুল কমিটির সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার এবং গবেষক ইঞ্জিনিয়ার কামরুল হাছান।

ইঞ্জিনিয়ার কামরুল হাছান উপস্থিত অমুসলিমদের কাছে ইসলামের সৌন্দর্য তুলে ধরেন। ইসলামের ৫ স্তম্ভের মধ্যে গুরুত্বপূর্ণ রোজার উদ্দেশ্য, লক্ষ্য উল্লেখ করে বলেন, রোজা আমাদেরকে আত্মসংযম বা আত্মনিয়ন্ত্রণ শেখায়। যা বিশ্ব মানব সভ্যতার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।


এ সময় ইতালিয় নাগরিকদের মধ্যে উপস্থিত ছিলেন- জান ফ্রাংকো বোনেচ্ছো, জান লুকা মারেল্লো, বেল্লাতো জাকমো, এসপানো আনতোনিয়, মাচ্ছা এর দিয়ানে, কিনেল্লাতো মোরেনো, ফাবিয় প্রেয়ো, আন্না পালমা, মানুয়েলা জারদানো, ফাবিয়ো, আলবেরত গ্রেগালিয়াসহ অনেকে।

স্কুল কমিটির সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার উপস্থিত ব্যক্তিদের কাছে বাংলা স্কুলের কার্যক্রম তুলে ধরেন এবং সবাইকে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের ঈদগাহে দাওয়াত দেন।

স্কুল কর্তৃপক্ষের মধ্যে উপস্থিত ছিলেন- বেল্লাল হোসেন ঢালি, পলাশ রহমান, হান্নান মিয়া, সোহেলা আক্তার বিপ্লবী, মোহাম্মদউল্লাহ সোহেল, কবির মাহমুদ, শহিদুল ইসলাম সুজন, আবদুর রহমান, মেহেরুন নেসা, কাজী টিপু ও রওশনারা। ইফতারে বাংলাদেশের ট্রেডিশনাল খাবার পরিবেশন করা হয় এবং ইতালি, বাংলাদেশসহ বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে দোয়া কামনা করা হয়।

সারাবাংলা/জেআর/এমও

ইতালির ভেনিস ভেনিস বাংলা স্কুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর