Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্তুগালে শেখ রাসেলের জন্মদিন উদযাপন

স্টাফ করেসপেন্ডেন্ট
২০ অক্টোবর ২০২৩ ২০:৩৪

ঢাকা: পর্তুগালের লিসবনে বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ‘শেখ রাসেল দিবস’ পালন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শহিদ শেখ রাসেলের ৬০তম জন্মবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দূতাবাসের সচিব আলমগীর হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রাষ্ট্রদূত রেজিনা আহমেদ। অনুষ্ঠানে পর্তুগাল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বাংলাদেশি কমিউনিটির সর্বস্তরের মানুষ অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রেজিনা আহমেদ ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী এবং প্রবাসী বাংলাদেশি বিভিন্ন সংগঠনের নেতা ও কর্মী শহিদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শহিদ শেখ রাসেলসহ জাতির পিতা, তার পরিবারের অন্যান্য শহিদ সদস্য ও শহিদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে উপস্থিতি ছিলেন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. দেলওয়ার হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল বাসেত শিমুলসহ অন্যান্যরা।

এ সময় রাষ্ট্রদূত রেজিনা আহমেদ বলেন, সেদিন ১০ বছরের নিষ্পাপ শিশু রাসেলও খুনিদের হাত থেকে রেহাই পায়নি। রাসেল যদি বেঁচে থাকতো, তাহলে হয়তো মহানুভব, দূরদর্শী ও আদর্শ নেতা আজ আমরা পেতাম, যাকে নিয়ে দেশ ও জাতি গর্ব করতে পারতো কিন্তু স্বাধীনতাবিরোধী, ষড়যন্ত্রকারী ও বিশ্বাসঘাতকরা তা হতে দেয়নি।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর