বিজ্ঞাপন

পাঁচ ঘণ্টা অবরুদ্ধ ছিলেন চবি’র সূর্যসেন হলের প্রভোস্ট

March 20, 2019 | 6:57 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পানির সংকট, মশার উৎপাত, নোংরা শৌচাগারসহ নানা সমস্যায় অতিষ্ঠ হয়ে প্রভোস্ট ও হাউজ টিউটরদের প্রায় পাঁচ ঘণ্টা অবরুদ্ধ রেখে বিক্ষোভ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সূর্যসেন হলের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে হলের আবাসিক শিক্ষার্থীরা প্রভোস্টের কক্ষের সামনে অবস্থান নেন। তারা প্রভোস্টের কার্যালয়ের গেটে বিভিন্ন দাবি নিয়ে লেখা পোস্টার ঝুলিয়ে দেন।

দুপুর সাড়ে ৩টার দিকে দাবি পূরণের আশ্বাস পেয়ে শিক্ষার্থীরা সেখান থেকে সরে যান। এরপর প্রভোস্ট ও হাউজ টিউটররা বেরিয়ে যান।

আবাসিক শিক্ষার্থীরা জানান, খাবার পানির সংকট চলছে দীর্ঘদিন ধরে। হলের রান্নার জন্য ভালো বাবুর্চি নেই। শৌচাগার ময়লায় পূর্ণ হয়ে থাকলেও ঠিকমতো পরিষ্কার করা হয় না। দিনে-রাতে সব সময়ই মশার উৎপাত। পাঁচ মাস ধরে প্রভোস্টকে এসব সমস্যা সমাধানের তাগিদ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

জানতে চাইলে হলের প্রভোস্ট অধ্যাপক ড. খালেদ মিসবাহুজ্জামান সারাবাংলাকে বলেন, পানির সমস্যাটা অনেক পুরনো। বাকি যেসব সমস্যা সেগুলো দ্রুত নিরসনের চেষ্টা করছি। আমিও চাই শিক্ষার্থীদের দাবি দ্রুত সময়ের মধ্যে সমাধান হোক। তাদের আমি আশ্বাস দিয়েছি, কিছুটা সময় লাগবে।

সারাবাংলা/সিসি/আরডি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন