বিজ্ঞাপন

পাকিস্তানের সঙ্গে রোমাঞ্চ ছড়িয়ে সেমিতে বাংলাদেশ

April 27, 2018 | 5:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ এশিয়ান যুব অলিম্পিকের বাছাইপর্বের চতুর্থ ম্যাচে চাইনিজ তাইপেকে উড়িয়ে সেমি ফাইনাল নির্ধারণী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শেষ মুহুর্তের গোলে গ্রুপ পর্ব টপকে গেলো বাংলাদেশের যুবারা। সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

শুক্রবার সকালে থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত গ্রুপ ম্যাচে গোপিনাথ কৃষ্ণমুর্থির শিষ্যরা ১২-২ গোলে উড়িয়ে দিয়েছিল চাইনিজ তাইপেকে। বিকাল ৫টায় শেষ ম্যাচে পাকিস্তানে বিপক্ষে ম্যাচের অতিরিক্ত মিনিটে গোল করে শ্বাসরুদ্ধ একটি ড্র নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে গেছে মহসীন-শাওনরা।

এর আগে, টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম ম্যাচে সিঙ্গাপুরকে ১০-৪ ও কম্বোডিয়াকে ২০-০ গোলে হারানোর পর ৭-৪ গোলে হেরেছিল মালয়েশিয়ার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে ড্র করলেই সেমিতে চলে যাবে বাংলাদেশ। এমন একটা সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল যুবারা। কিন্তু মাঠে প্রথমার্ধেই পিছিয়ে যায় বাংলাদেশ। ২-০ তে এগিয়ে যায় পাকিস্তান। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে বাংলাদেশকে ম্যাচে ফেরান অধিনায়ক মোহাম্মদ সবুজ। দ্বিতীয়ার্ধে ২-১ পিছিয়ে থেকে তৃতীয়ার্ধে ব্যবধান ৩-১ করে পাকিস্তান। ২৮ মিনিটে মোহাম্মদ উদ্দীনের গোলে ব্যবধান কমায় বাংলাদেশ। ম্যাচ যখন শেষ বাঁশির অপেক্ষায়, দুর্দান্ত এক গোলে দলকে সমতায় ফেরান (৩-৩) অধিনায়ক সবুজ। পাকিস্তানের বিপক্ষে এমন ড্র জয়েরই সমতুল্য!

পাকিস্তানের বিপক্ষে ড্র করেই পাকিস্তানকে টপকে ফাইভ-এ সাইড এ প্রতিযোগিতার শেষ চারে উঠে গেল লাল-সবুজ জার্সিধারীরা। সেমি ফাইনালে পুল এর চ্যাম্পিয়ন দল ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। অপর সেমি ফাইনালে মালয়েশিয়ার প্রতিপক্ষ কোরিয়া।

১১ দলের এই বাছাই পর্ব থেকে সেরা দুই দল পাবে অক্টোবরে আর্জেন্টিনায় অনুষ্ঠিতব্য যুব অলিম্পিক গেমসের টিকিট। ২০১৪ সালে বাংলাদেশ বাছাই পর্বের ফাইনালে পাকিস্তানের কাছে হেরেছিল। বাংলাদেশ ও পাকিস্তান খেলেছিলে নানজিন যুব অলিম্পিকে। গত আসরের দুই ফাইনালিস্ট বাংলাদেশ ও পাকিস্তান এবার নামেছে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন