বিজ্ঞাপন

পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন সরাতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী

February 23, 2019 | 2:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: মালিকরা রাজি না হওয়ায় পুরান ঢাকা থেকে কেমিক্যাল গোডাউন সরানো সম্ভব হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেন, ‘২০০৯ সালে নিমতলীতে আগুনের ঘটনার পর আমরা পুরান ঢাকার এই কেমিক্যাল গোডাউন সরাতে চেয়েছিলাম। এজন্য কেরানীগঞ্জে জায়গা করে দিয়েছিলাম। প্রজেক্ট নিয়েছিলাম। কিন্তু মালিকরা রাজি হননি।’ ‍ শনিবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইনস্টিটিউটে চুড়িহাট্টায় আগুনের ঘটনায় দগ্ধদের দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আধুনিক গোডাউন তৈরি করে দিতে যাচ্ছিলাম। কারণ এসব কেমিক্যাল সুরক্ষার জন্য জন্য বিশেষ ব্যবস্থার প্রয়োজন হয়। কিন্তু যেহেতু মালিকরা রাজি হননি, এটি আমাদের দুর্ভাগ্য।’ তিনি বলেন, ‘আমরা প্রথমে যেভাবে প্রজেক্ট শুরু করেছিলাম, সেভাবেই করে দিতে চাই।’

বার্ন ইউনিটে হতাহতদের স্বজনদের সমবেদনা জানাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আরও পড়ুন: চুড়িহাট্টার আগুনে হতাহতে শোকের ঘোষণা আসবে: প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

৭২ ঘণ্টা পার না হওয়া পর্যন্ত চিকিৎসক ও সেবাকর্মী ছাড়া গণমাধ্যকর্মী ও সাধারণ মানুষদের প্রতি রোগীদের কাছে না যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।  তিনি বলেন, ‘কারণ, এতে ইনফেকশন হতে পারে, রোগীরা মুমূর্ষু হয়ে পড়তে পারে।’ এ ঘটনায় দ্রুত ও কার্যকর সেবার জন্য উদ্ধারকর্মী ও চিকিৎসকদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

বার্ন ইউনিটে দগ্ধদের দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ জাহিদ মালেক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, ঢাকা দক্ষিণ সিটি রপোরেশনের মেয়র সাঈদ খোকন, স্থানীয় সাংসদ হাজী সেলিম, ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের (ঢামেক) পরিচালক ব্রি. জে. এ কে এম নাসিরউদ্দিন, ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন, পরিচালক অধ্যাপক  ডা. আবুল কালামসহ অনেকেই।

সারাবাংলা/জেএ/এমএনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন