বিজ্ঞাপন

পুলিশ পরিচয়ে প্রতারণা, আটক ১

May 21, 2018 | 6:35 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।। 

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রতারণার অভিযোগে এক যুবককে ধরে জনতা পুলিশের হাতে তুলে দিয়েছে। নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে মাদক মামলার এক আসামিকে জামিন করানোর কথা বলে তার স্ত্রীর কাছ থেকে টাকা নিয়েছিল মো. নাঈমুল ইসলাম মিরাজ (৩২) নামে এই যুবক।

সোমবার (২১ মে) দুপুরে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাফটকের সামনে থেকে মিরাজকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে মাদক মামলার ওই আসামির স্ত্রী সুমি বেগম বাদী হয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন সারাবাংলাকে জানান, সুমির স্বামী তানজিলকে গত ২৬ এপ্রিল মাদক মামলায় গ্রেফতার করে পাহাড়তলী থানা পুলিশ। গত ১৪ মে মিরাজ নিজেকে পাহাড়তলী থানার উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দিযে সুমিকে বলেন, ‘আমিই তোমার স্বামীকে গ্রেফতার করেছিলাম। তাকে আমি জামিন করাব।’

বিজ্ঞাপন

জামিনের জন্য মিরাজ ২০ হাজার টাকা দাবি করলে সুমি তাকে ১০ হাজার টাকা দেন। কিন্তু গত সাতদিনেও তানজিলের জামিন হয়নি।

সুমি বেগম দুপুরে জেলে তার স্বামীর সঙ্গে দেখা করতে যান। বের হওয়ার সময় জেলের গেইটে মিরাজকে দেখেন। এসময় তিনি মিরাজকে ধরে ফেলেন এবং চিৎকার করে লোকজন জড়ো করেন। খবর পেয়ে পুলিশের টিম ঘটনাস্থলে গেলে মিরাজকে তাদের হাতে তুলে দেওয়া হয়।

ওসি বলেন, ‘মিরাজ একজন পেশাদার প্রতারক। কারাগার এবং আদালতে ঘোরাফেরা করে। বিভিন্ন আসামির মামলার তথ্য সংগ্রহ করে জামিন কিংবা মামলা থেকে খালাস পাইয়ে দেওয়ার কথা বলে তাদের পরিবারের সঙ্গে প্রতারণা করে।’

বিজ্ঞাপন

মিরাজ মিরসরাই উপজেলার রাজপাড়া গ্রামের জসীম ড্রাইভারের ছেলে।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন