বিজ্ঞাপন

পুলিশ সদস্যদের ঝুঁকিভাতা দেবে সরকার

April 19, 2018 | 9:24 am

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: চাকরির মোট মেয়াদকাল গণনা করে পুলিশ সদস্যদের ঝুঁকিভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। একই সঙ্গে ঝুঁকি ভাতা সংক্রান্ত আগের প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে। ফলে পদোন্নতি পেলেও এখন আর আগের মতো ঝুঁকিভাতা কমবে না পুলিশের।

বুধবার (১৮ এপ্রিল) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

আগের প্রজ্ঞাপন অনুযায়ী, একজন পুলিশ সদস্য, কনস্টেবল থেকে পদোন্নতি পেয়ে এএসআই হলে তার চাকরির মেয়াদ নতুন করে গণনা শুরু হতো। ঝুঁকিভাতা পাওয়ার ক্ষেত্রে তার পদোন্নতি পাওয়ার আগের বয়স গণনা করা হতো না। ফলে কনস্টেবল থাকাকালে যে ঝুঁকিভাতা পেতেন, এএসআই হওয়ার পর তা কমে যেত। কিন্তু নতুন নিয়মে সেটি হবে না।

বিজ্ঞাপন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘পুলিশের যৌক্তিক দাবি পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট আন্তরিক। প্রধানমন্ত্রীর বদান্যতায় পুলিশ সদস্যদের ঝুঁকিভাতা সংক্রান্ত জটিলতা নিরসন হয়েছে। এটি বাংলাদেশ পুলিশের জন্য একটি যুগান্তকারী পদক্ষেপ। এজন্য বাংলাদেশ পুলিশ প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি এ প্রক্রিয়ার সাথে জড়িত স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।’

বুধবার রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আয়োজিত ঝুঁকিভাতা জটিলতা নিরসন সংক্রান্ত এক বিশেষ কল্যাণ সভায় এসব কথা বলেন পুলিশ প্রধান ।

সারাবাংলা/ইউজে/আইএ/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন