বিজ্ঞাপন

পোড়া তেলের হিসাব দিতে সিপি-কেএফসিকে তলব

January 26, 2019 | 2:30 am

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: চেইন ক্যাফে ও ফ্রাইড চিকেন শপগুলোর বিরুদ্ধে ব্যবহৃত পোড়া তেল বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। মানবদেহে ভয়াবহ ক্ষতির কারণ এই পোড়া তেল। কম দামে এগুলো বাইরে বিক্রি করে দিচ্ছে সিপি বিএফসিসহ বিভিন্ন চেইন ক্যাফে ও ফ্রাইড চিকেন শপ।

বিষয়টি জানার পর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ পোড়া তেলের হিসাব দিতে তাদের ডাকতে শুরু করেছে।

এর মধ্যে রোববার ডাকা হবে সিপি (CP) কে। আর কেএফসিকে এরইমধ্যে বলা হয়েছে, তারা পোড়া তেল কোথায় এবং কিভাবে ধ্বংস বা ডিসপোজ করে তার কাগজপত্র জমা দিতে। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ যাচাই করে দেখবে কারা এগুলো কারা কিনছে এবং তারপর কী করছে।

বিজ্ঞাপন

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সদস্য ও অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন তার ফেসবুক পোস্টে এসব জানান।

অতিরিক্ত সচিব আরো জানান, চেইন শপগুলোর পোড়া তেল অন্য কোথাও বা দোকানে খাবার তৈরির কাজে ব্যবহার শাস্তিযোগ্য অপরাধ। মানবদেহে ভয়াবহ ক্ষতির কারণ এই পোড়া তেল। শুক্রবার (২৫ জানুয়ারি) মিলন নিজে তার সন্তানদের জন্য ফ্রাইড চিকেন কিনতে গিয়ে পোড়া তেল বিক্রি করে দেওয়া হচ্ছে বলে জেনেছেন। এ বিষয়ে তিনি জানান, সিপি’তে (CP) চিকেন ফ্রাই কিনতে গিয়ে জিজ্ঞাস করে জানলাম ব্যবহৃত তেল তারা বিক্রি করে দেয়। দুইদিন পরপর তারা পোড়া তেল বিক্রি করে।

বিজ্ঞাপন

সাপ্তাহিক ছুটি শেষে রোববার অফিস খুললেই সিপি’র প্রতিনিধিকে ডাকা হবে। একই বিষয় সিপি সহ সব ফুড চেইন শপের ক্ষেত্রে প্রযোজ্য হবে- জানান মিলন।

সব চেইন ফুড শপকে তাদের পোড়া তেলের হিসেব দেয়ার জন্য এভাবে ডাকবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ । যারা পারবেন না, পোড়া তেলের সাথে কপালও পুড়বে তাদের- সাফ বলে দেন মিলন।

সারাবাংলা/এসএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন