বিজ্ঞাপন

প্রথম জয়ের দেখা পেল খুলনা

January 15, 2019 | 5:11 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ১৫তম ম্যাচে মাঠে নেমেছিল খুলনা টাইটান্স ও রাজশাহী কিংস। নিজেদের পঞ্চম ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেল মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স। মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংসকে ২৫ রানে হারিয়েছে ঢাকা পর্বে চার ম্যাচের চারটিতেই হারা টাইটান্সরা।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে টাইটান্সরা তোলে ১২৮ রান। জবাবে, শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা রাজশাহী ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে তোলে ১০৩ রান।

খুলনার ওপেনিংয়ে নামেন জহুরুল ইসলাম এবং জুনায়েদ সিদ্দিকী। জহুরুল ব্যক্তিগত ১৩ আর জুনায়েদ ১৪ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা ডেভিড মালান ১৫, দলপতি মাহমুদউল্লাহ ৯, নাজমুল হোসেন শান্ত ১১, কার্লোস ব্রাথওয়েইট ৮ রান করে বিদায় নেন। এরপর জুটি গড়েন ডেভিড উইসি এবং আরিফুল হক। উইসি ব্যক্তিগত ১৩ রানে বিদায় নিলেও আরিফুল ২৭ বলে ২৬ রান করে দলকে কিছুটা টেনে নেন। তাইজুল ইসলাম ০, শরিফুল ইসলাম ২* এবং জুনায়েদ খান ১* রান করেন।

বিজ্ঞাপন

রাজশাহীর দলপতি মেহেদি হাসান মিরাজ ৪ ওভারে ২১ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। আরাফাত সানি ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে তুলে নেন দুটি উইকেট। কামরুল ইসলাম রাব্বি ৩ ওভারে ১৬ রান দিয়ে উইকেট পাননি। ইসুরু উদানা ৪ ওভারে ৩৬ রানের বিনিময়ে নেন দুটি উইকেট। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ৪ ওভারে ২১ খরচায় পান একটি উইকেট।

১২৯ রানের সহজ টার্গেটে ব্যাটিংয়ে নামেন রাজশাহীর মুমিনুল হক এবং লরি ইভান্স। মুমিনুল ৭ রান আর ইভান্স ০ রানে বিদায় নেন। তিন নম্বরে নেমে দলপতি মেহেদি মিরাজ করেন ১৬ বলে ২৩ রান। সৌম্য সরকার এই ম্যাচেও ব্যর্থ (২)। রায়ান টেন ডয়েসকাটের ব্যাট থেকে আসে ১৩ রান। জাকির হাসান ৭, ক্রিশ্চিয়ান জঙ্কার ১৫, ইসুরু উদানা ৬ রান করেন। শেষ দিকে আরাফাত সানি ১৫, কামরুল ইসলাম রাব্বি ১৩ আর মোস্তাফিজ ০ রান করেন।

খুলনার স্পিনার তাইজুল ইসলাম ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ১২ রান দিয়ে দুটি উইকেট পান দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ ওভারে ২১ রানের বিনিময়ে কোনো উইকেট পাননি ডেভিড মালান। ডেভিড উইসি ৩ ওভারে ২৮ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট। পাকিস্তানি পেসার জুনায়েদ খান ৩.৫ ওভারে ২৬ রানের বিনিময়ে পান তিনটি উইকেট।

বিজ্ঞাপন

বিপিএল ষষ্ঠ আসরের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে র‌্যাবিটহোলবিডি। এছাড়া ইউটিউবে র‍্যাবিটহোলবিডি এন্টারটেইনমেন্ট চ্যানেল, র‍্যাবিটহোল অ্যাপ এবং ওয়েবসাইট র‍্যাবিটহোল প্রাইমে ইংরেজিতে ধারাভাষ্য শোনা গেলেও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলে চলবে বাংলা ভাষায় ধারাভাষ্য।

রাজশাহী কিংস একাদশ:
মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), সৌম্য সরকার, ক্রিশ্চিয়ান জঙ্কার, জাকির হাসান (উইকেটরক্ষক), লরি ইভান্স, রায়ান টেন ডয়েসকাট, ইসুরু উদানা, আরাফাত সানি, কামরুল ইসলাম রাব্বী ও মোস্তাফিজুর রহমান।

খুলনা টাইটান্স একাদশ:
নাজমুল হাসান শান্ত, জুনায়েদ সিদ্দিকী, ডেভিড মালান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), কার্লোস ব্রাথওয়েইট, ডেভিড উইসি, আরিফুল হক, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও জুনায়েদ খান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন