বিজ্ঞাপন

প্রযুক্তি নির্ভর বাংলাদেশ নির্মাণ সময়ের দাবি: শিক্ষামন্ত্রী

January 20, 2018 | 1:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

প্রযুক্তি নির্ভর বাংলাদেশ নির্মাণ এখন সময়ের দাবি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শনিবার (২০ জানুয়ারি)  ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পঞ্চম সমাবর্তন অনু্ষ্ঠানে তিনি এই কথা বলেন।

রাজধানীর সাতারকুলে প্রতিষ্ঠানটির নিজস্ব ক্যাম্পাসে এই সমাবর্তন অনুষ্ঠান হয়। সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদের প্রতিনিধি হয়ে শিক্ষামন্ত্রী অংশগ্রহণ করেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ‘বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত জ্ঞান ও শিক্ষা কর্মজীবনে প্রয়োগের মাধ্যমে একটি সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে হবে। আধুনিক যুগোপযোগী শিক্ষার সমন্বয়ে প্রযুক্তি নির্ভর বাংলাদেশ নির্মাণ এখন সময়ের দাবি। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।’

বিজ্ঞাপন

নুরুল ইসলাম নাহিদ আরও বলেন, ‘অনেকগুলো ধাপ পেরিয়ে শিক্ষার্থীরা সমাবর্তনের যোগ্যতা অর্জন করে। শিক্ষা জীবনের যে চ্যলেঞ্জগুলো রয়েছে সেগুলো যোগ্যতার সঙ্গে মোকাবিলা করতে হয়। বাস্তব জীবনেও এর প্রতিফলন ঘটবে এই প্রত্যাশা করছি। আমাদের মূল লক্ষ্য নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে প্রস্তুত করা। যা গতানুগতিক শিক্ষায় সম্ভব নয়। আধুনিক ও ডিজিটাল বাংলাদেশের জন্য নৈতিকতা, মূল্যবোধ ও দেশেপ্রেমের সমন্বয়ে প্রযুক্তিগত জ্ঞান বিতরণে বিশ্ববিদ্যালয়গুলোকে আহ্বান জানাচ্ছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। এ সময় বক্তব্য রাখেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমাদ কাওকায়াস।

সরাবাংলা/এমইউএস/এনএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন