বিজ্ঞাপন

প্রশ্নপত্র ফাঁসে জড়িত দুইজন র‌্যাবের জালে

April 18, 2018 | 8:26 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগে আল-আমিন (২০) ও বায়েজিদ (১৯) না‌মে দুইজন‌কে আটক করেছে র‌্যাব-১। বুধবার (১৮ এপ্রিল) রাজধানীর মহাখা‌লী টিঅ্যান্ডটি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের দু’জনের মোবাইল ফোন জব্দ করা হলে তাতে প্রশ্নপত্র ফাঁস করায় আল-আমিন ও বায়েজিদের সংশ্লিষ্টতা পাওয়া যায়, জানায় র‌্যাব।

নারায়ণগঞ্জ পাঁচরক্ষী বেগম আনোয়ারা ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র আল আমিন নরসিংদী জেলার মাধবদী দস্তরদী পুরাতন মোড় এলাকার মো. মুজিবুর রহমানের ছেলে। বায়েজিদ টাঙ্গাইল জেলার সিরাজকান্দি দাখিল মাদ্রাসা থে‌কে গত বছর এসএসসি পাস করে। তার বাড়ি কালিহাতী শাল্লা এলাকায়। তার বাবার নাম আলী হোসেন।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মো. সারওয়ার বিন কাশেম সারাবাংলা‌কে জানান, এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ করে মোটা টাকা আয় করার প্রলোভনে ভুল পথে চলে গিয়েছিল তারা। আল-আমিন এবং বায়েজিদ প্রশ্নপত্র সংগ্রহ এবং বিতরণ করতো। সংগ্রহ করতে না পারলে তারা নিজেরাই বোর্ডের পুরাতন প্রশ্ন আসল বলে পরীক্ষার্থীদের কাছে বিক্রি করতো। ফেসবুক এবং হোয়াটস অ্যাপে তারা এই প্রতারণা করে আসছিল।

বিজ্ঞাপন

তি‌নি আরও জানান, বিকাশের মাধ্যমে তারা পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা নিত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আল-আমিন জানিয়েছে, কিশোরগঞ্জের রিয়াদ (২০) নামে একজন তাকে হোয়াটস অ্যাপ আইডি খুলে দেয়। তারপর সে প্রশ্নপত্র ফাঁস করতে শুরু করে। ময়মনসিংহের অর্ণব নামে একজন তার ‘অর্ণব খাঁন’ নামে ফেসবুক আইডি থেকে প্রশ্নফাঁস করতে সহায়তা করে।

সারাবাংলা/এসআর/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন