বিজ্ঞাপন

প্লে অফে চোখ ‘জায়ান্ট কিলার’ রাজশাহীর

January 19, 2019 | 5:36 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

বিপিএলে নিজেদের খেলা ৬ ম্যাচের ৩টি জয়ে পয়েন্ট টেবিলের চার নাম্বারে রাজশাহী কিংস। এটা ঠিক গেইল, ভিলিয়ার্স, ওয়ার্নার, আন্দ্রে রাসেলের মতো টি-টোয়েন্টি ব্লাস্টরা দলটিতে নেই। কিন্তু তবুও কী কম দাপট দেখিয়েছে? গত ম্যাচে দেশি ক্রিকেটার মিরাজ, মোস্তাফিজ, আরাফাত সানি, নাফিস ও মার্শাল আইয়ুবদের নিয়েই মাটিতে নামিয়ে এনেছে উড়তে থাকা থাকা তারকা সমৃদ্ধ ঢাকা ডায়নামাইটসকে।

চমকের শেষ এখানেই নয়। গেইল, রুশো, অ্যালেক্স হেলসদের নিয়ে গড়া রংপুর রাইডার্সের হারের কফিনেও পেরেক পুঁতে দিয়েছে। এমন পারফরম্যান্সের ধারাবাহিকতা লিগ পর্বের বাকি ম্যাচগুলোতেও ধরে রেখে বিপিএল চলতি আসরের প্লে অফে খেলতে চাইছে পদ্মাপাড়ের এই দলটি।

বিপিএল সিলেট পর্ব শেষে ১৭ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা ফিরেছে রাজশাহী। শুক্রবার বিশ্রাম শেষে শনিবার (১৯ জানুয়ারি) থেকে মিরপুরে শুরু করেছে অনুশীলন। তার আগে সংবাদ মাধ্যমের সামনে এসে এ প্রত্যয় ব্যক্ত করলেন দলের টপঅর্ডার ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘আমাদের পারফরম্যান্স যেভাবে দিন দিন উন্নতি হচ্ছে আমরা চেষ্টা করবো আমাদের পারফরম্যান্স আরো ভালো করার। যতগুলো সম্ভব ম্যাচ জেতার এবং সবসময়ই আমাদের প্রাথমিক লক্ষ্য হচ্ছে প্লে অফে কোয়ালিফাই করা। পরের টা পরে দেখা যবে।’

আগেই পরিষ্কার করা হয়েছে ডাকসাইটে কোনো বিদেশি রাজশাহীতে নেই। যারাও আছেন (ক্রিস্টিয়ান জংকার, সেকুগে প্রশন্ন, রায়ান টেন ডয়েসকাট, ইসুরু উদানা) তাদের খুব কমসংখ্যকই গেল ৬ ম্যাচে ম্যাচ উইনিং ইনিংস উপহার দিতে পেরেছেন। এক ইসুরু উদানা সেই প্রথম ম্যাচে চিটাগং ভাইকিংসের বিপক্ষে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার খেতাব জিতেছিলেন। বাদ বাকি সবাই ছিলেন নিজের ছায়া হয়ে।

এটা হতে পারে কিংস শিবিরে অন্যতম দুশ্চিন্তার কারণ। তবে নাফিস বিষয়টিকে ঠিক এভাবে দেখছেন না। তার কাছে দেশি-বিদেশি বলে কোনো ভেদাভেদ নেই। দিন শেষে দলই মূখ্য, ‘দেশি বা বিদেশি নয়, আমরা রাজশাহী কিংস বিশ্বাস করি সবাই প্লেয়ার এবং সবাই রাজশাহীর জন্য খেলছি। যেদিন যে ব্যাটে বা বলে পারফর্ম করে তার ওপরই দায়িত্বটা পরে। আমরা আশা করি আমরা ১১ জন ভালো খেলবো এবং দলকে ভালো পারফরম্যান্স উপহার দিতে পারবো।’

বিজ্ঞাপন

২৩ জানুয়ারি মিরপুরে নিজেদের সপ্তম ম্যাচে কুমিল্লার মুখোমুখি হবে রাজশাহী।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন