বিজ্ঞাপন

ফরেস্ট গাম্প হবেন আমির খান!

August 21, 2018 | 7:57 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

হলিউডি সিনেমার ইতিহাসে ১৯৯৪ সালকে ধরা হয় ‘রত্নগর্ভা’ বছর। ‘শশাঙ্ক রিডেম্পশন’, ‘পাল্প ফিকশন’, ‘লিও: দ্য প্রফেশনাল’-এর মতো সিনেমাগুলো মুক্তি পেয়েছিলো সে’বছর। তবে অস্কারের মঞ্চে সবাইকে পেছনে ফেলে সোনালী মানবকে নিজের করে নেয় ‘ফরেস্ট গাম্প’। শুধু তাই নয় সেরা অভিনেতা হিসেবে টম হ্যাংকস এবং সেরা পরিচালক হিসেবে রবার্ট জেমেকিসের হাতেও উঠেছিলো অস্কার ট্রফি।

এবার এই ছবিটির ভারতীয় সংস্করণ নির্মাণ করতে আগ্রহী হয়েছেন আমির খান। ভারতীয় কয়েকটি মিডিয়া খবর প্রকাশ করেছে, আমির খান বেশ কিছুদিন ধরেই ছবিটির স্বত্ত্ব কেনার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই প্যারামাউন্ট পিকচার্স কর্তৃপক্ষের সঙ্গে কিছুটা কথাবার্তাও নাকি এগিয়ে রেখেছেন তিনি। এবং শেষ পর্যন্ত সেই স্বত্ত্ব কিনতে তারা সফলও হয়েছেন বলে জানাচ্ছে অনেকে।

যদিও এই বিষয়ে আমির খান প্রোডাকশনস এবং প্যারামাউন্ট পিকচার্সের তরফে খোলসা করে কিছুই জানানো হয়নি। আমির যদিও এই মুহূর্তে ‘থাগস অব হিন্দুস্তান’-এর শুটিংয়ে ব্যস্ত। বলিউডের একটি সূত্র দাবি করছে, হিন্দিতে ‘ফরেস্ট গাম্প’ বানাতে চাইছেন আমির। টম হ্যাঙ্কসের ওই চরিত্রটি আমির নিজেই অভিনয় করতে চাইছেন। বহুদিন ধরেই ওই চরিত্রের প্রতি একটা দূর্বলতা রয়েছে আমিরের।

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে, বর্তমানে ছবিটির চিত্রনাট্য লেখা চলছে। গল্পের দিকটা এক রেখে যতটা সম্ভব তাতে ভারতীয় একটা ছোঁয়া রাখতে চাইছেন আমির।

ফরেস্ট গাম্প মূলত একজন স্বল্পবুদ্ধির মানুষের বেড়ে উঠা ও জীবনকে দেখার গল্প। যেখানে তার চোখ দিয়ে দেখানো হয়েছে আমেরিকার গুরুত্বপূর্ণ অনেক ইতিহাস। এছাড়াও ছবিতে ফরেস্টের মায়ের বলা ‘জীবন চকোলেট ভর্তি একটা বাক্স মাত্র, তুমি জানো না এরপর কোন চকোলেটটি খেতে যাচ্ছো’ এই ডায়লগটিও বেশ জনপ্রিয় হয়।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন