বিজ্ঞাপন

ফাঁসির দড়িতে ঝুলতে রাজি: শামি

March 15, 2018 | 2:36 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

কদিন আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতীয় পেসার মোহাম্মদ শামির মোবাইলের একটি স্ক্রিনশট ছড়িয়ে দিয়েছিলেন তার স্ত্রী হাসিন জাহান। ভারতে তোলপাড় ফেলেছিল বিষয়টি। স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন তিনি। হত্যা চেষ্টা, শারীরিক ও মানসিক নির্যাতন আর পরকীয়া প্রেমের অভিযোগ আনেন হাসিন। শুধু স্বামী নন, শামির বড় ভাইয়ের বিরুদ্ধেও ধর্ষণের অভিযোগ আনেন তিনি। স্বামীর পরিবারের আরও তিনজনের বিপক্ষে মামলা দায়ের করেছেন। এবার আরও এক ধাপ এগিয়ে গেছেন হাসিন জাহান।

২৭ বছর বয়সী পেসার শামিকে নিয়ে ভারতীয় ক্রিকেট এখন উত্তাল। স্ত্রীর মামলার জের ধরেই হয়তো শামি আপাতত বোর্ডের নতুন চুক্তির বাইরে। এরই মধ্যে হাসিন জানালেন, ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গেও জড়িত শামি। হাসিন অভিযোগ করেন, শামি ইংল্যান্ড বংশোদ্ভূত মোহাম্মদ ভাই নামের এক ফিক্সারের কাছ থেকে বিপুল পরিমানে টাকা নিয়েছেন। তাদের এই টাকা লেনদেনের সঙ্গে জড়িত পাকিস্তানের এক মহিলা, যার নাম আলিশাবা। দুবাইয়ের একটি হোটেলে ম্যাচ ফিক্সিংয়ের জন্য এই টাকা লেনদেন হয় বলেও জানান হাসিন।

হাসিনের অভিযোগ আমলে নিয়ে শামির বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার তদন্ত করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। সুপ্রিম কোর্ট নিযুক্ত সিওএ বোর্ডের দুর্নীতিদমন শাখাকে (অ্যান্টি করাপশন ইউনিট) টিম ইন্ডিয়ার ডানহাতি এই পেসারের বিরুদ্ধে ম্যাচ গাড়াপেটার তদন্তের নির্দেশ দিয়েছে। শামির বিরুদ্ধে গড়াপেটার তদন্ত করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। বিসিসিআই-এর অ্যান্টি করাপশন অ্যান্ড সিকিউরিটি ইউনিটকে নেতৃত্ব দেবেন দিল্লির প্রাক্তন পুলিশ কমিশনার নীরজ কুমার।

বিজ্ঞাপন

এদিকে, সম্প্রতি ইন্ডিয়া নিউজের প্রধান বার্তা সম্পাদক দীপক চৌরাসিয়া, শামির একটি দীর্ঘ সাক্ষাৎকার নেন। সেই আলাপচারিতার এক পর্যায়ে ম্যাচ ফিক্সিংয়ের বিষয়ে হাসিনের অভিযোগের কথা উঠে আসলে কান্না জড়িত কণ্ঠে শামি জানান, ‘হাসিনের এমন অভিযোগ যদি সত্য হয়, তাহলে আমি ফাঁসির দড়িতে ঝুলতে রাজি আছি। ভারতীয় ক্রিকেট বোর্ড যেকোনো দিন আমার বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের তদন্তে নামতে পারে। আমি নির্দোষ এবং হাসিনের এমন অভিযোগের কোনো ভিত্তি নেই, সম্পূর্ণ মিথ্যা। আমি বিসিসিআই’র তদন্ত কমিটির মুখোমুখি হতে প্রস্তুত।’

এসময় শামি তার স্ত্রী হাসিনের অভিযোগকে লজ্জাজনক বলেও অভিহিত করেন, ‘তার সব অভিযোগ ভিত্তিহীন। এসবের কোনো অর্থ নেই। সবকিছু না জানার আগ পর্যন্ত আমি কিছুই বলতে পারছি না। এর পেছনে ষড়যন্ত্র রয়েছে, সেটা সম্ভবত আমার ক্যারিয়ার ধ্বংসের জন্য। এটা আমার জন্য লজ্জাজনক।’

আইপিএলে খেলতে গিয়ে হাসিনের সঙ্গে শামির পরিচয়। এরপর প্রণয়, তারপর ২০১৪ সালে কলকাতার মডেলকন্যা হাসিনকে বিয়ে করেন শামি। তাদের সংসারে একটি কন্যাসন্তানও রয়েছে। ভারতের হয়ে ৩০ টেস্ট ও ৫০ ওয়ানডে খেলা এ পেসার দেওধর ট্রফিতে অংশ নিতে এখন ধর্মশালায় রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন