বিজ্ঞাপন

ফাইনালে গেইল-নবী-বোপারারা

October 20, 2018 | 11:08 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলমান আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্রথম সেমি ফাইনালে নাঙ্গরহার লিওপার্ডকে ১৭১ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছে ক্রিস গেইল, মোহাম্মদ নবী, রবি বোপারা, কলিন মুনরোদের বালখ লিজেন্ডস। ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছেন বালখের অধিনায়ক মোহাম্মদ নবী। ওপেনার গেইল আর ডারউইস রাসুলি হাফ-সেঞ্চুরি করেন। ব্যাটে ঝড় তুলেছিলেন কলিন মুনরো।

আগে ব্যাট করে বালখ লিজেন্ডস নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ২৩৫ রান। জবাবে, ১৩.১ ওভারে গুটিয়ে যাওয়ার আগে আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, বেন কাটিং, মুজীব উর রহমানদের নিয়ে সাজানো নাঙ্গরহার তোলে মাত্র ৬৪ রান।

ব্যাটিংয়ে নেমে বালখের দুই ওপেনার গেইল আর রাসুলি তুলে নেন ৭৫ রান। ক্যারিবীয়ান ব্যাটিং দানব গেইল ৩০ বলে ৯টি চার আর দুটি ছক্কায় করেন ৫৪ রান। ৪৫ বলে ৭টি চার আর ৪টি ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৭৮ রান করেন রাসুলি। তিন নম্বরে নামা কলিন মুনরো ২২ বলে দুটি চার আর তিনটি ছক্কায় করেন ৩৩ রান।

বিজ্ঞাপন

অধিনায়ক মোহাম্মদ নবী ব্যাট হাতে ছিলেন ভয়ঙ্কর। ১৬ বল মোকাবেলা করে তিনি দুটি চার আর ৫টি ছক্কায় করেন ৪৭ রান। শেষ দিকে রবি বোপারা (৪), রায়ান টেন ডয়েসকাট (৮*) এবং গুলবাদিন নাইব (০*) কিছু করার সুযোগ পাননি। নাঙ্গরহারের বেন কাটিং দুটি, জাহির খান একটি, নিয়াজি একটি আর নাভিন উল হক একটি করে উইকেট তুলে নেন। মুজীব ৩ ওভারে ৫১ রান খরচ করেও কোনো উইকেট পাননি।

২৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নাঙ্গরহার মাত্র ৬৪ রানেই অলআউট হয়ে যায়। ওপেনার আন্দ্রে ফ্লেচার ১৩ রান করেন। জনসন চার্লস, ইব্রাহিম জাদরান, হাসমতউল্লাহ শহিদি, শফিকুল্লাহ কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। বেন কাটিং ১১, নিয়াজি ১৩ রান করেন। বালখের অধিনায়ক মোহাম্মদ নবী ৩.১ ওভারে মাত্র ১২ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। এবার বিপিএলে রাজশাহী কিংসে নাম লেখানো কায়েস আহমেদ ৪ ওভারে ১৮ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। মিরওয়াইস আশরাফ নেন দুটি উইকেট। একটি উইকেট পান আফতাব আলম।

দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হবে কাবুল-পাকতিয়া। কাবুলের স্কোয়াডে আছেন এই লিগেই ৬ বলে ৬ ছক্কা হাঁকানো ওপেনার হযরতউল্লাহ জাজাই, অধিনায়ক রশিদ খান, কলিন ইনগ্রাম, ওয়েন পারনেল আর লুক রঞ্চিদের মতো তারকারা। আর পাকতিয়ার স্কোয়াডে রয়েছেন অধিনায়ক মোহাম্মদ শাহজাদ, শামিউল্লাহ শেনওয়ারি, শহিদ আফ্রিদিদের মতো তারকারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন