বিজ্ঞাপন

‘ফাগুন হাওয়ায়’ ছবির ট্রেলার প্রকাশ

January 20, 2019 | 8:29 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আসছে ফেব্রুয়ারিতে মুক্তি পাবে তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘ফাগুন হাওয়ায়’। বায়ান্ন’র ভাষা আন্দোলন নিয়ে নির্মিত এই ছবির পোস্টার প্রকাশিত হয়েছে অনেক আগেই। এরপর প্রকাশ পেয়েছে একাধিক টিজার। এবার সেই আলোচনার পালে লাগলো নতুন হাওয়া। কারণ অন্তর্জালে প্রকাশ পেয়েছে ছবিটির ট্রেলার।

আজ (২০ জানুয়ারি) প্রকাশ পেয়েছে দুই মিনিট নয় সেকেন্ডের ট্রেলার। এতে আরও কিছুটা পরিস্কার হয়েছে ছবির চরিত্রগুলো। তবে ট্রেলারে দর্শকদের সবচেয়ে নজর কারতে পারে ক্যামেরার কাজ ও সিনেমাটোগ্রাফি। খুলনার বিভিন্ন এলাকায় চিত্রায়িত ছবিটিতে বায়ান্ন সালের সময়কে বেশ ভালোভাবেই তুলে আনতে পেরেছেন পরিচালক।

বিজ্ঞাপন

‘ফাগুন হাওয়ায়’ ছবিতে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও অভিনেতা সিয়াম আহমেদ। ছবিতে আরও অভিনয় করেছেন আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, ফজলুর রহমান বাবু, সাজু খাদেম, রওনক হাসান, আজাদ সেতু, আবদুর রহিম, হাসান আহমেদসহ আরও অনেকে।

‘ফাগুন হাওয়ায়’ প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম। ছবিটিতে সিয়ামের চরিত্রের নাম নাসির আর দীপ্তি চরিত্রে অভিনয় করেছেন তিশা। পাকিস্তানি পুলিশ কর্মকর্তা জামশেদ চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেতা যশপাল শর্মা।

১৯৫২ সাল ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে ফাগুন হাওয়ায় ছবির গল্প। এ ছবিতে সেই সময়ের বাংলাদেশের এক মফস্বল শহরের গল্প তুলে ধরা হয়েছে। ছবিটির পরিবেশক অভি কথাচিত্র। ‘ফাগুন হাওয়ায়’ নির্মিত হয়েছে টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন