বিজ্ঞাপন

ফারমার্স ব্যাংক কেলেঙ্কারি: বাবুল চিশতী ফের রিমান্ডে

April 19, 2018 | 4:13 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ফারমার্স ব্যাংকে জালিয়াতির ঘটনায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ব্যাংকটির নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক বাবুল চিশতীর ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরীর আদালতে এ আদেশ দেন।

পাঁচ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করেন মামলাটির তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো.সামছূল আলম। এসময় সুষ্ঠু তদন্ত ও ঘটনার মুল রহস্য উদঘাটনে জন্য দুদকের আইনজীবী মোহাম্মদ আবু হোসেন আবারও ৫ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

অপরদিকে আসামির পক্ষের আইনজীবী মাহফুজ মিয়া রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।

এর আগে গত ১০ এপ্রিল ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালতে মামলাটির তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড চাইলে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১০ এপ্রিল আসামিদের সেগুনবাগিচা এলাকা থেকে গেপ্তার করে পুলিশ।

মামলার অভিযোগে বলা হয়, ফারমার্স ব্যাংকের ১৬০ কোটি টাকার কোনো হদিস পাওয়া যাচ্ছিল না। দুদকের অনুসন্ধানে উঠে আসে ব্যাংকের ১৬০ কোটি টাকা বাবুল চিসতীসহ চারজন আত্মসাৎ করেছেন। এরই সূত্র ধরে তাদের গ্রেফতার করা হয়। অর্থ আত্মসাতের অভিযোগে গুলশান থানায় মামলা করে দুদক। মামলায় অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ১৬০ কোটি টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/আইএ/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন