Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকেলে বাড়বে মেঘ, বৃষ্টির আভাস সারাদেশে


৩ জুন ২০২০ ১৪:১০

ঢাকা: তীব্র রোদে দিন শুরু হলেও আকাশে রয়েছে কিছু মেঘের উপস্থিতি। আবহাওয়া অফিস বলছে, দুপুর থেকে শুরু করে বাকি দিনটা মূলত মেঘলা থাকবে। বিকেলের দিকে বাড়বে মেঘের উপস্থিতি। আর দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইট ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলে আবহাওয়ার পূর্বাভাস নিয়ে এমন তথ্যই জানা গেল বুধবার (৩ জুন)।

পূর্বাভাসে বলা হয়েছে— ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণও হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হচ্ছে, রাজশাহী, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু তাপমাত্রা বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আর আগামী তিন দিন আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন না হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহওয়া অধিদফতরের ওয়েবসাইটে বলা হয়েছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ম তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৮৬ শতাংশ। বিকেলে তা দাঁড়াবে  ৬১ শতাংশে।

অধিদফতর এক কর্মকর্তা সারাবাংলাকে জানিয়েছেন, দিনের বেশিরভাগ সময় আকাশ মেঘলা থাকবে। বিকালের দিকে আকাশে মেঘের পরিমাণ আরও বাড়বে।

আকাশে মেঘ আবহাওয়া আবহাওয়া অধিদফতর আবহাওয়ার পূর্বাভাস বৃষ্টির সম্ভাবনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর