Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেষ হলো ইয়ং ফেমিনিস্ট নেটওয়ার্কের অ্যাক্টিভিজম মেলা


৩ ডিসেম্বর ২০১৮ ১৬:৪৮

রোকেয়া সরণি ডেস্ক ।।

নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে আয়োজিত হল দুই দিনব্যাপী অক্টিভিজম মেলা। ‘অ্যাকশন এইড বাংলাদেশ’-এর ইয়ুথ হাব ‘গ্লোবাল প্লাটর্ফম বাংলাদশ’- এর সহায়তায় মেলাটির আয়োজন করে  ‘ইয়ং ফেমিনিস্ট নেটর্ওয়াক’ ।

ঢাকার গুলশানে গ্লোবাল প্লাটর্ফম বাংলাদশের প্রাঙ্গনে ৩০ নভেম্বর (শুক্রবার) ও ১ ডিসেম্বর (শনিবার) আয়োজিত এই মেলার প্রতিপাদ্য বিষয় ছিল: নারীর প্রতি সহিংসতায় রইব না মোরা নিরব, কর্মক্ষেত্রে সহিংসতায় হব মোরা সরব।

৩০ নভেম্বর (শনিবার) অ্যাকশন এইড বাংলাদেশের কার্যনির্বাহী সদস্য অধ্যাপক প্রশান্ত ত্রিপুরা ও রাইসা গিয়াস ফিতা কেটে দুই দিনব্যাপী এই মেলার উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন অ্যাকশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, ডেপুটি ডিরেক্টর ফারিয়া চৌধুরী ও গ্লোবাল প্লাটর্ফম বাংলাদেশের ম্যানেজার আনসারুল হক।

দুইদিনের এই মেলায় ইয়ং ফেমিনিস্ট নেটওয়ার্কের সদস্যরা বিভিন্ন স্টলের মাধ্যমে তাদের কার্যক্রম প্রদর্শন করেন। বিষয়ভিত্তিক প্যানেল আলোচনার পাশাপাশি আয়োজন করা হয় তরুণ আলোকচিত্রীদের ছবি প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

শনিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় এই মেলার সমাপ্তি ঘোষণা করা হয় ফটোগ্রাফি প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে।

সারাবাংলা/এসএন/এসএস/আরএফ 

অ্যাক্টিভিজম মেলা ইয়ং ফেমিনিস্ট নেটওয়ার্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর