Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুরির মাল ফেরত, সঙ্গে ক্ষমা প্রার্থনা


১৪ জুলাই ২০১৮ ১১:০৭

।। বিচিত্রা ডেস্ক।।

ঘরের জিনিস চুরি হয়ে গেলে মানুষের কীই বা করার থাকে? রাগ হয়, দুঃখ হয়, যারা সামাজিকভাবে শক্তিশালী তারা হম্বিতম্বিও করেন। কিন্তু একবার চুরি হলো তো হলো। সেটা ফিরে পাওয়ার সম্ভাবনা খুবই কম। পুলিশ হয়তো চড় ধরতে পারে, আদালতে তার বিচারও হয় কিন্তু তার আগেই মাল পাচার হয়ে যায় বহুদূর। খুব সৌভাগ্যবান কারও মাল যদি উদ্ধারও হয় সরকারি প্রক্রিয়া পার হয়ে জিনিস হাতে আসতে অনেক সময় বের হয়ে যায়।

অথচ ভারতের কেরেলা রাজ্যের এক পরিবারের সঙ্গে হয়েছে দারুণ আজব ঘটনা। চুরি তাদের বাড়িও হয়েছিল। রাগ তাদেরও হয়েছি। পুলিশের কাছে নালিশ সালিশের প্রক্রিয়া তারা যেই না শুরু করেছে, ওমনি চোর সুড়সুড় করে বাড়ি এসে চোরাই মাল সব ফেরত দিয়ে গিয়েছে। শুধু তাই নয় সঙ্গে একটা চিঠিও ফেলে গেছে ক্ষমা প্রার্থনা করে।

বিশ্বাস হচ্ছে না? আসুন তবে বিস্তারিতভাবেই শোনা যাক ঘটনাটা। কেরালার আম্বালাপুরার থাকাজি পঞ্চায়েতের এক বাড়ির সব সদস্য বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে আত্মীয়ের বাড়ি গিয়েছিলেন। এরই মধ্যে সে বাড়িতে চোর আসে। খালি বাড়ি পেয়ে বেশ আরামসেই সোনার গহনা নিয়ে চোর পগার পার হয়। এদিকে বাড়ির সদস্যরা ফিরে এসে তো হয়রান, কে করলো তাদের এত বড় সর্বনাশ। অবশেষে তারা পুলিশের কাছেই নিয়ে গেলো নালিশ।

এরপরই ঘটে গেলো আশ্চর্য ঘটনা, এক রাতে চোর আবার আসলো একই বাড়িতে। না, এবার চুরি করতে না। চোরাই মাল ফেরত দিতে। সঙ্গে একটা চিঠি। লেখা, চুরি করে আমি অনুতপ্ত। পরিস্থিতির চাপে পড়ে এই অপকর্ম করে ফেলেছি। দয়া করে আমাকে পুলিশের হাতে তুলে দিও না।

চোর যে কে ছিল তা নিয়ে এখন আর জল্পনা-কল্পনাই বাদ দিয়েছে পুলিশ। কেউ যদি ভুল শোধরাতে চায় তাকে সুযোগ দেয়া উচিত। তাই না?

সারাবাংলা/এমএ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সম্পর্কিত খবর