Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝিরিঝিরি বৃষ্টি, সেইসঙ্গে মেঘের গর্জন


২৭ ফেব্রুয়ারি ২০১৯ ০০:৪৭

ফাইল ছবি

।। নাদিম হোসেন, নিউজরুম এডিটর ।।

কেউ যদি ভেবে থাকেন, ঘুম থেকে উঠেই আজ দেখা পাবেন ঝলমলে সূর্যের। তাহলে প্রিয় পাঠক আপনাকে জানাচ্ছি, গত কয়েক দিনের বৃষ্টি থেকে এখনই মিলছে না মুক্তি। বুধবার (২৭ ফেব্রুয়ারি) ঢাকা ও সারাদেশে অব্যাহত থাকবে থেমে থেমে বৃষ্টিপাত। কোথাও শুনতে হবে মেঘের গর্জন।

ঢাকায় এদিন সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৮ ডিগ্রি সেলসিয়াস, হঠাৎ দু-একবার আলোর দেখা মিলবে। তবে রাতে তাপমাত্রা নেমে যাবে ১৯ ডিগ্রি সেলসিয়াসে। এছাড়া, সারাদিন বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১১ কি.মি। তবে ঝড়ো হাওয়ায় তা ১৮ কি.মি গতিবেগে বাড়বে। দিনের তুলনায় রাতে বৃষ্টিপাত হবে বেশি।

বুধবার ঢাকায় সূর্যোদয় হবে ৬টা বেজে ২৩ মিনিটে এবং সূর্য অস্ত যাবে সন্ধ্যে ৬টায়।

আবহাওয়া অধিদফতর সারাবাংলাকে জানিয়েছে, এমন নিস্তেজ আবহাওয়া বজায় থাকবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। অর্থাৎ ঝড়-বৃষ্টির ঝক্কিঝামেলা থাকছে আরও দুদিন। এই সময়ে বৈশাখী ঝড়, বৃষ্টি ও শিলা বৃষ্টি হওয়ার শঙ্কা রয়েছে। অধিদফতরের মহাপরিচালক শামসুদ্দিন আহমেদ বলেন, দেশে পহেলা মার্চ থেকে রোদের মুখ দেখা যাবে। ২ ও ৩ মার্চও থাকবে উজ্জ্বল রোদ।

ফেব্রুয়ারির শেষ এই দিনগুলোতে প্রকৃতি যতই বৈরি থাকুক না কেন, সময়-সুযোগ হলে প্রিয়জনকে বইমেলায় নিয়ে যেতে ভুলবেন না। আবহাওয়ার কথা ভেবেই ঘর থেকে বের হওয়ার আগে পোশাক ও জুতো নির্বাচন করুন ও সঙ্গে রাখুন ছাতা।

শুভ কাটুক আজকের দিনটি।

সারাবাংলা/এনএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর