Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কচ্ছপের জন্মদিনে…


১ আগস্ট ২০১৯ ১৩:৫৭

পেনসিলভেনিয়ার এলেনউড চিড়িয়াখানার ক্লাইড পিলিং রেপ্টিল্যান্ডে একটি কচ্ছপের জন্মদিনে সাজ সাজ রব পড়ে গেছে। হেনরি নামের আলডাবরা কচ্ছপটি পা দিচ্ছে ৬০ বছর বয়সে। তার জন্মদিনকে ঘিরে নানা আয়োজনে ব্যস্ত সময় পার করছেন চিড়িয়াখানার কর্মীরা। আয়োজনের কোন কমতি নেই। আনা হয়েছে জন্মদিনের কেক, রূপালি রঙয়ের জন্মদিনের স্টাইলিস্ট হ্যাট আর কচ্ছপটির প্রিয় খাবার ফল।

এলেনউড চিড়িয়াখানার ফেসবুক পেজের একটি ভিডিও থেকে দেখা যায়, কচ্ছপটি খুব উচ্ছ্বসিত ভঙ্গিতে তার জন্মদিনের আয়োজনে অংশ নিচ্ছে। তার উচ্ছ্বাসের পেছনে রয়েছে ৬০ লেখা জন্মদিনের কেকটি। সম্পূর্ণ কেকটিই তরমুজ দিয়ে বানানো। এমনকি কেকটি যে কাঠির উপর রাখা হয়েছে সেটাও স্পাগেটির তৈরি। এগুলোই কচ্ছপটির প্রিয় খাবার।

চিড়িয়াখানার কর্তৃপক্ষের জন্য প্রানীদের জন্মদিন পালন নতুন কোন কিছু নয়। প্রায়ই তারা বিভিন্ন প্রানীর জন্মদিনে বিশেষ আয়োজন করে থাকে। মাঝে মাঝে তারা ঘোষণা দিয়ে আয়োজনগুলো জন সাধারনের জন্য উন্মুক্ত করে দেয়। তখন সাধারণ মানুষেরা এসে আয়োজনের আনন্দ নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেয়।

আগের বছরেই আল নামের আরেকটি কচ্ছপের ৫০ তম জন্মদিনেও একই রকম আয়োজন করেছিল চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

তবে, হেনরির জন্মদিনের এই ভিডিওটি যে সাধারণের মধ্যে ধরনের সাড়া ফেলবে তা কেউ ভাবতেই পারেনি। ইতোমধ্যেই ভিডিওটি ৯৩০০০ বার দেখা হয়েছে আর শেয়ার করা হয়েছে ১০০০ বার।

হেনরির পক্ষ থেকে তারা সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, নিশ্চয়ই তার দীর্ঘ অভিযাত্রায় এ সবকিছু সঙ্গী হবে।

এলেনউড কচ্ছপ ক্লাইড পিলিং রেপ্টিল্যান্ড পেনসিলভেনিয়া হেনরি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর