Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হতে পারে ভারী বৃষ্টিপাত, চার বন্দরে সংকেত ৩


৭ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫১

ঢাকা: আজ শনিবার (৭ সেপ্টেম্বর) দেশের কোথাও কোথাও অস্থায়ী দমকা হাওয়া ও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবাহাওয়া অধিদফতর এতথ্য জানিয়েছে। এছাড়া চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে ।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে অনুরোধ করা হয়েছে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

এ বিষয়ে আবহাওয়াবিদ আব্দুল মান্নান সারাবাংলাকে বলেন, ‘ঢাকার আকাশে অনেক মেঘ জমা হয়েছে। বৃষ্টি নামতে পারে। আরও  এক-দুদিন এমন নাতিশীতোষ্ণ পরিবেশ থাকার সম্ভাবনা রয়েছে।’

বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও মাঝারি বৃষ্টিপাত ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের দক্ষিণাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং অন্যত্র অপরিবর্তিত থাকার সম্ভাবনা আছে।

আবহাওয়া অফিস আরও জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়া প্রতিবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর