Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা, ফের জেঁকে বসবে শীত


২২ ডিসেম্বর ২০১৯ ২০:৩৩

ফাইল ছবি

ঢাকা: রাজশাহী, পাবনা, যশোর, তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গা অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৯ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গায় ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া রাজশাহী, ঈশ্বরদী ও তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সীতাকুণ্ডে ছিল ১০ দশমিক ১ ডিগ্রি এবং রংপুর, দিনাজপুর ও বদলগাছীতে তাপমাত্রা ছিল ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শীত কবলিত অঞ্চল ও যেসব এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা।

পূর্বাভাস অনুযায়ী, আজ দিবাগত মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পরে। তবে নদীবন্দরগুলোতে কোনো সংকেত দেখানোর প্রয়োজন হবে না। আকাশ অস্থায়ীভাবে মেঘলা এবং আবহাওয়া থাকবে প্রধানত শুষ্ক।

এর মধ্যে স্বস্তির খবরও রয়েছে। রোববার (২২ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় শীতের তীব্রতা কমে আসবে। রাতের এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে যেতে পারে।

এদিকে আবহাওয়াবিদরা ধারণা করছেন, আগামী ৭২ ঘণ্টা পরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাত থেকে আগামী তিন দিনে তাপমাত্রা বাড়লেও বৃষ্টির পরে ফের জেঁকে বসতে পারে শীত।

বৃষ্টি শীত শৈত্যপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর