Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুয়াশামাখা রোদের দিন


৩০ ডিসেম্বর ২০১৯ ০৯:৩৪

পৌষের ঠান্ডা সকাল হলেও আজ কিন্তু বেশ রোদ উঠেছে। এটাকেই বোধহয় মিষ্টি রোদ বলে। যে রোদ শরীরে মাখলে আরাম বোধ হয়। অবশ্য কতক্ষণ এমন আবহাওয়া থাকবে সেটা বলা যাচ্ছে না।

কারণ আবহাওয়ার পূর্বাভাস থেকে জানা যাচ্ছে যে, আজ সারাদিনই আকাশে রোদ আর মেঘের লুকোচুরি থাকবে। সেইসঙ্গে কুয়াশা তো আছেই।

সকাল সাড়ে ৯টায় ঢাকার তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে উড়ে বেড়ানো ধুলা, রাসায়নিক আর কুয়াশা মিলে আজকের ঢাকার বাতাসকেও অস্বাস্থ্যকর বানিয়ে রেখেছে।

অ্যাকুওয়েদারের তথ্য অনুযায়ী, আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা হবে ১২ ডিগ্রি সেলসিয়াস, তবে সেটা রাতে। সর্বোচ্চ তাপমাত্রা উঠতে পারে ২৬ ডিগ্রিতে। ঠান্ডা বাতাসের কারণে গরম লাগবে না, তবে দুপুরের দিকে শীত পোশাকের তেমন প্রয়োজন নাও হতে পারে। কেবল হয়তো পাতলা একটা শালেই কাজ চলে যাবে।

দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে জানিয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর বলছে, উপমহাদেশিয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে রয়েছে।

টাঙ্গাইল, মৌলভীবাজার, কুষ্টিয়া, রাজশাহী, রংপুর ও ময়মনসিংহের ওপ দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন স্থানে রাত থেকে পড়তে পারে ভারি কুয়াশা।

তো এই কুয়াশা, মেঘ আর রোদমাখা দিনে বাড়ি থেকে বের হওয়ার সময় পর্যাপ্ত শীতপোশাক নিয়ে বের হতে হবে। কেননা কখন যে ঝুপ করে ঠান্ডা পড়ে যাবে সেটা বোঝা মুশকিল। তাই প্রস্তুত থাকাই তো ভালো।

জীবনটা তো আসলে একটা যুদ্ধ। সেই যুদ্ধে যখন নামতে হবে তখন প্রস্তুতি নিয়ে নামাই ভালো, তাই না?

কুয়াশা টপ নিউজ রোদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর