Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সূর্য যখন নিধিরাম সর্দার


৬ জানুয়ারি ২০২০ ০৬:৫৬

ঢাকা: পৌষের কাছাকাছি রোদ মাখা সেই দিন ফিরে আর আসবে কি কখনো— মান্না দে’র এই গানটি গুনগুন করার দিন আজ। আবহাওয়া বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আকাশজুড়ে নিরুত্তাপ সূর্য থাকবে। তাই আবহাওয়ায় বিশেষ পরিবর্তন আসবে না।

পূর্বাভাস অনুযায়ী, সোমবারও দেশের আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। কুমিল্লা অঞ্চল এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি কিংবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

দিনের তাপমাত্রা কিছুটা বাড়লেও, সন্ধ্যা নামার পর থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। রাজধানী ঢাকায় উত্তর, উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে শীতল বাতাস বয়ে যাবে। তাতেই ঠান্ডা অনুভূত হবে বেশি।

রোববারও দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে টাঙ্গাইলে, ৩ মিলি মিটার। এছাড়া ঈশ্বরদী, রাঙ্গামাটি ও কুতুবদিয়ায় ২ মিলি মিটার এবং ময়মনসিংহ, হাতিয়া, সিলেট, রাজশাহী ও বগুড়ায় ১ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

ঢাকা, শ্রীমঙ্গল, খেপুপাড়া, কুমিল্লা, নেত্রকোনায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। এদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সীতাকুন্ডে, ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ৯ ডিগ্রি সেলসিয়াস।

মেঘলা দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর