Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবারও শৈত্যপ্রবাহে জাঁকালো শীত


২১ জানুয়ারি ২০২০ ০৯:২৪

দেশজুড়ে আবারও জাঁকিয়ে বসেছে শীত। মাঝে দুই তিন তো মনে হয়েছিল শীত বুঝি গেলোই। কিন্তু না, আজ যাচ্ছি কিন্তু, যাচ্ছি না বলে আবার ফিরেছে সে। আবারও তাই ভারী সোয়েটারেআর কানটুপি পরে বাড়ির বাইরে বের হতে হচ্ছে।

দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। যেমন টাঙ্গাইল, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, ঈশ্বরদী। বাংলাদেশ আবহাওয়া অধিদফতরে আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানালেন, মূলত রাজশাহী আর রংপুর বিভাগের ওপর দিয়েই বইছে শৈত্যপ্রবাহ। তিনি জানান, দেশের সর্বন্মি তাপমাত্রা আজ রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী অন্তত তিনদিন এইরকম তাপমাত্রা থাকবে বলে জানান তিনি। এরপর আবার তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

অ্যাকুওয়েদার বলছে, মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে রাজধানীর তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। বাইরে ছিল কুয়াশাও। এছাড়া বাতাসও ছিল ভালো। দুপুরের দিকে রোদ উঠতে পারে। তবে রাতের বেলা আবার কমবে তাপমাত্রা। ঢাকায় ১১ ডিগ্রিতে নামতে পারে আজকের দিনের তাপমাত্রা।

আজ দেশের কোথাও বৃষ্টির শঙ্কা নেই। বরং আকাশ শুষ্ক থাকবে বলেই জানা যাচ্ছে।

এই যে শীতের দিন, কুয়াশা ভেজা চারপাশ, এমন দিনে যদি বাড়ির বাইরে বের হতে মন না চায় তাহলে আপনার মনকে দোষ দেওয়া যায় না। কিন্তু বাস্তবতা হলো, শুক্রবার ছাড়া ঘরে বসে থাকার জো নেই। তাই এককাপ গরম চা বা কফি হাতে নিন, নিজেকে উদ্বুদ্ধ করুন আর তৈরি হয়ে বেরিয়ে পড়ুন।

বলা তো যায় না, নরম শীতের সকাল কী নিয়ে অপেক্ষা করছে আপনার জন্য!

সবার দিন কাটুক উষ্ণতায়।

টপ নিউজ শীত শৈত্যপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর