Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জো বাইডেনের রানিংমেট কমলা হ্যারিস


১২ আগস্ট ২০২০ ০৩:২১

মার্কিন যুক্তরাষ্ট্রে ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন তার রানিংমেট হিসেবে ঘোষণা করেছেন সিনেটর কমলা দেবি হ্যারিসের নাম। মঙ্গলবার (১১ আগস্ট) জো বাইডেন এ ঘোষণা দেন। আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লড়বেন। জো বাইডেনের সঙ্গে সম্ভাব্য ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর সংক্ষিপ্ত তালিকায় কমলা হ্যারিসের নাম বেশ আলোচিতই ছিল।

অকল্যান্ডে জন্ম নেওয়া কমলা হ্যারিসের বাবা কৃষ্ণাঙ্গ জ্যামাইকান ডোনাল্ড ও তার মা ভারতীয় মিনা। কমলা ক্যালিফোর্নিয়ায় সাবেক অ্যাটর্নি জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি একই রাজ্য থেকে সিনেটে প্রতিনিধিত্ব করছেন।

৫৫ বছর বয়সী কমলা হ্যারিস নিজেও এবার ডেমোক্রেট দল থেকে প্রেসিডেন্ট প্রার্থীতার প্রত্যাশী ছিলেন। ডেমোক্রেট দলের বিতর্কে তিনি জো বাইডেনের সবচেয়ে কট্টর সমালোচক হিসেবে পরিচিত ছিলেন। তবে গত ডিসেম্বরে তিনি প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার দৌড় থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

কমলা ডেমোক্রেট দলের উদারপন্থী ধারার অন্যতম শীর্ষ নেতা হিসেবে পরিচিত। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ের ব্ল্যাক লাইভ ম্যাটার্স আন্দোলনে পুলিশের সংস্কারের দাবিতে তিনি নিয়মিত বক্তৃতা- বিবৃতি দিচ্ছেন। তুখোড় বিতার্কিক কমলা হ্যারিস নারী অধিকারের পক্ষে, বর্ণবাদ বিরোধী রাজনৈতিক অবস্থান ইত্যাদি কারণে যুক্তরাষ্ট্রে ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। কমলার জন্ম ২০ অক্টোবর ১৯৬৪ সালে।

আরও পড়ুন- নির্বাচনের সংবাদে লিঙ্গ বৈষম্য, অভিযোগ ডেমোক্রেটিক প্রার্থীদের

কমলা হ্যারিস জো বাইডেন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর