Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পবিত্র লাইলাতুল মি’রাজ ১৪ এপ্রিল


১৮ মার্চ ২০১৮ ২০:৪৪

।। সারাবাংলা ডেস্ক ।।

ঢাকা: আগামী ১৪ এপ্রিল (শনিবার) রাতে সারাদেশে পবিত্র লাইলাতুল মি’রাজ পালিত হবে। রোববার (১৮ মার্চ) সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম মন্ত্রনালয়ের যুগ্ম সচিব এ. বি. এম আমিন উল্লাহ নূরী।

সভায় জানানো হয়, দেশের আকাশে আজ ১৪৩৯ হিজরি সনের পবিত্র রজব মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল ১৯ মার্চ পবিত্র জমাদিউস সানি মাসের ৩০ দিন পূর্ণ হবে এবং আগামী ২০ মার্চ মঙ্গলবার থেকে পবিত্র রজব মাস গণনা শুরু হবে।

সভায় ১৪৩৯ হিজরি সনের পবিত্র রজব মাসের চাঁদ দেখা সম্পর্কে জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মিজান-উল-আলম, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মো. সাইদুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম, উপ- প্রধান তথ্য কর্মকর্তা মু. সাইফুল্লাহ, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের চেয়ারম্যান জিয়াউল হাসান (এনডিসি), ঢাকা জেলার আরডিসি মো. ইলিয়াস মেহেদী, ওয়াক্ফ প্রশাসক মো. শহীদুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক মো. ইউসুফ আলী, বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের পরিচালক মো. আবদুর রহমান, চকবাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা শেখ নাঈম রেজওয়ান ও লালবাগ শাহী জামে মসজিদের খতিব আবু রায়হান।

সারাবাংলা/এটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর