Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্ল্যাগশিপ ‘ওয়ানপ্লাস ১০ আর’, নতুন ফিচার কী কী?

মোহাম্মদ আল কাওসার কনক
১ জুন ২০২২ ১৬:৪২

প্রযুক্তিপ্রেমীদের একের পর এক চমক দিয়ে যাচ্ছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। স্যামসাং, শাওমি, আসুসের মতো প্রতিষ্ঠানকে টেক্কা দিতে চলতি বছরের এপ্রিলে ‘ওয়ানপ্লাস টেন’ সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোন বাজারে ছেড়েছে চীনা এ প্রতিষ্ঠানটি।

চীনা বাজারে সম্প্রতি ওয়ানপ্লাসের নতুন এই মডেলের নাম রাখা হয়েছে ‘ওয়ানপ্লাস এইস’। ভারতের বাজারে নতুন এই ফোনটির নাম রাখা হয়েছে ‘ওয়ানপ্লাস টেন আর’। কী কী নতুন ফিচার থাকছে ওয়ানপ্লাসের নতুন মডেলের এই ফ্ল্যাগশিপ ফোনটিতে সেটিই জানাবো আজ।

ওয়ান প্লাস-১০ আর- এ রয়েছে নতুন অনেক ফিচারস

ওয়ান প্লাস-১০ আর- এ রয়েছে নতুন অনেক ফিচারস

ওয়ানপ্লাসের ক্ষেত্রে সবসময়ই ক্যামেরা নিয়ে সবার আগ্রহ থাকে তুঙ্গে। সে চাহিদা মেটাতেই বোধহয় ওয়ানপ্লাস টেন আর- ফোনটির ব্যাক ক্যামেরা থাকছে তিনটি। এর মধ্যে একটি ‘সনি আইএমএক্স-৭৬৬’ সেন্সরের ৫০ মেগা পিক্সেল, অন্যটি ৮ মেগা পিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগা পিক্সেলের ম্যাক্রো লেন্স। আর সামনে সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগা পিক্সেলের ক্যামেরা।

প্রথমবারের মত ওয়ানপ্লাস নতুন এই ফ্ল্যাগশিপ ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করেছে ‘অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ মেক্স’। ফলে স্মার্টফোনটি ব্যবহারকারীকে দেবে এক অভূতপূর্ব গেমিং পারফরম্যান্স। আর ১২ জিবি র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা তো থাকছেই।

৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লের এই ফোনে আরও থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট। ৮০ ওয়াটের ফাস্ট চার্জার সাপোর্টেড ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ।

চীনা বাজারে ওয়ানপ্লাস টেন সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোনটি ওয়ানপ্লাস এইস নামে গত এপ্রিলের ২৪ তারিখ থেকে বিক্রি শুরু হয়েছে। আর ভারতে ফোনটি রি-ব্র্যান্ডেড হয়ে ‘ওয়ানপ্লাস টেন আর’ নামে মিলছে মে এর ১৪ তারিখ থেকে আর বাংলাদেশে একই মাসের ১৬ তারিখ থেকে।

ভারতীয় বাজারে ওয়ানপ্লাস টেন আর-এর মূল্য নির্ধারন করা হয়েছে ৩৮,৯৯৯ রূপি, আর বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে ৫৪,০০০ টাকায়।

সারাবাংলা/এসবিডিই

ওয়ানপ্লাস ওয়ানপ্লাস টেন আর ওয়ানপ্লাস-১০ আর মোহাম্মদ আল কাওসার কনক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর