Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কি কি ফিচার থাকছে আসুস জেনফোন সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোনটিতে

মোহাম্মদ আল কাওসার কনক
৪ আগস্ট ২০২২ ২২:২৫

প্রযুক্তিপ্রেমীদের একের পর এক চমক দিয়ে যাচ্ছে তাইওয়ানের স্মার্টফোন টেক জায়ান্ট কোম্পানি আসুস। চলতি মাসের শুরুতে তাইওয়ানের ইলেকট্রনিক গ্যাজেট প্রস্তুতকারী সংস্থা আসুস তাদের আসুস রগ ফোন ৬ গেমিং স্মার্টফোনটি উন্মোচন করার পর এবার গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে নতুন আসুস জেনফোন ৯ হ্যান্ডসেটটি। কি কি নতুন ফিচার থাকছে জেনফোন সিরিজের নতুন এই ফ্ল্যাগশিপ ফোনটিতে চলুন জেনে নেয়া যাক।

ডিসপ্লে:
আসুস জেনফোন ৯ স্মার্টফোনটিতে থাকছে ৫.৯ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে এবং স্ক্রিন রিফ্রেশ রেট থাকছে ১২০ হার্জ । যার ফলে ব্যবহারকারীরা এই ফোনটি ব্যবহার করার সময় বেশ স্বাচ্ছন্দ্য বোধ করবেন। ১০০% ডিসিআই-পিথ্রি কালার গ্যামেট, ১০-বিট কালার এবং ৪৪৫ পিপিআই পিক্সেল ডেন্সিটি সাপোর্ট থাকবে এই স্মার্টফোনটিতে । তবে, ডিসপ্লে প্যানেলের ওপরের বাম কোণে সেলফি ক্যামেরার জন্য একটি পাঞ্চ-হোল কাটআউট এবং এটির দুই পাশে পাতলা বেজেল দেখা যাবে।

হার্ডওয়্যার:
আসুস জেনফোন ৯ স্মার্টফোনটিতে চিপসেট হিসেবে থাকছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ এবং জিপিইউ অ্যাড্রিনো ৭৩০। ৮ জিবি র‍্যামের সঙ্গে ১২৮ জিবি ইন্টরনাল ফোন স্টোরেজ অথবা, ১৬ জিবি র‍্যামের সঙ্গে ২৫৬ জিবি ইন্টরনাল ফোন স্টোরেজ সুবিধা পাবে ব্যবহারকারীরা। অ্যান্ড্রোয়েড ১২ ভার্সন সম্বলিত ফোনটিতে আরো থাকবে ৫জি সংযোগ, ব্লুটুথ ৫.২, ইউএসবি ৩.০, ওটিজি, টাইপ সি পোর্ট, ওয়াইফাই ৮, একটি ৩.৫ মিলিমিটারের জ্যাক, রিভার্স চার্জিং সুবিধা এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড ৪,৩০০ মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি বেকআপ।

ক্যামেরা:
আসুস জেনফোন ৯ স্মার্টফোনটিতে থাকছে ডুয়েল ক্যামেরা সেটাপ। যার মধ্যে একটি হবে ৬-অ্যাক্সিস হাইব্রিড গিম্বেল স্টেবিলাইজেশনসহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ প্রাইমারি সেন্সর এবং অন্যটি হবে ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৩৬৩ আল্ট্রা-ওয়াইড সেন্সর আর ফ্রন্ট ক্যামেরায় থাকবে ১২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৬৬৩ একটি ওয়াইড সেন্সর। ভিডিও-র ক্ষেত্রে ২৪ ফ্রেম রেটে সর্বোচ্চ এইটকে রেজুলেশনে এবং ৬০ ফ্রেম রেটে ফোরকে রেজুলেশনে শ্যুট করা যাবে। এছাড়া, পোরট্রেইট মোড, এইচডিআর, স্লো মোশন ভিডিও এবং টাইমলেপস সুবিধা তো থাকবেই।

মূল্য:
আইপি৬৮ ধুলো এবং জল প্রতিরোধী রেটিং প্রাপ্ত আসুস জেনফোন ৯ স্মার্টফোনটির গ্লোবাল মার্কেটে মূল্য নির্ধারণ করা হয়ছে ৮০০ ইউরো যা বাংলাদেশী টাকায় প্রায় ৭৮,০০০ টাকা।

সারাবাংলা/এএসজি

আসুস জেনফোন কি কি ফিচার থাকছে আসুস জেনফোন সিরিজের নতুন ফ্ল্যাগশিপ ফোনটিতে টেক জায়ান্ট কোম্পানি আসুস প্রযুক্তি ফিচার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর