Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

`বাংলাদেশ টু ইউএসএ রোডম্যাপ’ সেমিনার অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
৫ জুন ২০২৪ ১৭:৫৬

প্রায় ছয় শতাধিক শিক্ষার্থীদের নিয়ে মঙ্গলবার (৪ জুন) রাজধানীতে হয়ে গেলো ‘বাংলাদেশ টু ইউএসএ রোডম্যাপ’ শীর্ষক এক সেমিনার। বাংলায় আইএলটিস অ্যান্ড ইম্মিগ্রেশন সেন্টার (বিআইআইসি) আয়োজিত এই সেমিনারে শিক্ষার্থীদের পাশাপাশি অংশ নেন দেশি বিদেশী অতিথিরা।

রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে আয়োজিত এই সেমিনারে উপস্থিত ছিলেন আমেরিকার ওয়েবস্টার ইউনির্ভাসিটির ইন্টারন্যাশনাল এডমিশন ও বিজনেস ডেভলপমেন্ট ডিরেক্টর বেলরিন পলভিনা। একই ইউনির্ভাসিটির ওভারসিস রিক্রুটমেন্ট বিভাগের এসিট্যান্ট ডিরেক্টর সৈয়দ জাহিদুন নবী এবং বাংলায় আইএলটিস অ্যান্ড ইম্মিগ্রেশন সেন্টার (বিআইআইসি) এর সিইও এবং ফাউন্ডার রাশেদ হোসাইন।

সেমিনারে বক্তরা শিক্ষার্থীদের আমেরিকায় স্কলারশীপ নিয়ে পড়তে যাওয়া এবং ডিগ্রী অর্জনের পাশাপশি সেখানে কাজ করার সুযোগ নিয়ে কথা বলেন। তারা উপস্থিত শিক্ষার্থীদের নানা ধরনের প্রশ্নের উত্তর দেন।

ওয়েবস্টার ইউনির্ভাসিটির ইন্টারন্যাশনাল এডমিশন ও বিজনেস ডেভলেপমেন্ট অফিসার বেলরিন পলভিনা বলেন, ‘বাংলাদেশের শিক্ষার্থীদের আমাদের ভার্সিটিতে পড়ার জন্য উৎসাহিত করি। কারণ মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে স্কলারশীপ এবং নানা ধরণের সুযোগ সুবিধা।’

সৈয়দ জাহিদুন নবী বলেন, ‘আমেরিকার বেশিরভাগ বিশ্ববিদ্যালয়ে ইন্ডিয়ান শিক্ষার্থী। আমরা এবার দেশের শিক্ষার্থীদের জন্য দরজা খুলে দিয়েছি। তাই আইএলটিএস দিয়ে আপনারা যোগ্য হয়ে পড়তে আসতে পারেন।’

দিনব্যাপী এই সেমিনারের শেষদিকে কথা বলেন শিক্ষার্থীদের প্রিয় শিক্ষক রাশেদ হোসাইন। তিনি শিক্ষার্থীদের উৎসাহ উদ্দীপনার পাশাপাশি জানিয়ে দেন কিভাবে আইএলটিএস দিয়ে সঠিকভাবে স্কলারশীপ নিয়ে দেশের বাইরে যাওয়া সম্ভব।

সেমিনারে আরও বক্তব্য রাখেন আইডিপি হেড অব আইইএলটিএস অপারেশন ইলোরো শার্মী এবং ব্রিটিশ কাউন্সিলের বিজনেস ডেভলপমেন্ট ম্যানেজার মো. বদরুদ্দোজা। এছাড়া এই আয়োজনের সহযোগী পার্টনার হিসেবে ছিলো ব্রাক ব্যাংক। তারা শিক্ষার্থীদের উৎসাহিত করার পাশাপাশি সহযোগিতার আশ্বাস দেন।

পরে অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মাঝ থেকে লটারি করে চারজনকে বাংলায় আইএলটিস অ্যান্ড ইম্মিগ্রেশন সেন্টার (বিআইআইসি) এ ফ্রি আইইএলটিএস করার সুযোগ দেওয়া হয়।

সারাবাংলা/এজেডএস

বাংলাদেশ টু ইউএসএ রোডম্যাপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর