বিজ্ঞাপন

ফিরছেন গোলমেশিন হ্যারি কেইন

February 22, 2019 | 3:17 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইংলিশ প্রিমিয়ার লিগে বোর্নমাউথের বিপক্ষে খেলতে নেমে ইনজুরিতে পড়েন টটেনহ্যাম হটস্পারসের তারকা ফরোয়ার্ড হ্যারি কেইন। ফলে সাইডলাইনে চলে যেতে হয় এই ইংলিশ তারকাকে। প্রতিপক্ষের বসনিয়ান গোলরক্ষক বেগোভিচের পায়ের নিচে পড়ে কেইনের পা মচকে যায়। তাতে সাতটি ম্যাচ খেলতে পারেননি কেইন। ইনজুরি থেকে সেড়ে উঠে আবারো পায়ে বুট গলিয়েছেন গোলমেশিন খ্যাত এই ইংলিশ তারকা।

চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হয় কেইনকে। ব্যস্ত সূচিতে দুটি বড় ম্যাচে মাঠে নামা হয়নি তার। এরমধ্যে ছিল চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচও। সেই ম্যাচে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে ৩-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম।

কারাবাও কাপের সেমি ফাইনালে চেলসির মুখোমুখি হয় টটেনহ্যাম। সেমি ফাইনালের দ্বিতীয় লেগে দলের সেরা তারকাকে ছাড়াই খেলতে নামে টটেনহ্যাম।
কোন কোন ম্যাচে কেইনের খেলা হয়নি:
১। ফুলহ্যাম-টটেনহ্যাম
২। চেলসি-টটেনহ্যাম
৩। ক্রিস্টাল প্যালেস-টটেনহ্যাম
৪। ওয়াটফোর্ড-টটেনহ্যাম
৫। নিউক্যাসল-টটেনহ্যাম
৬। লিচেস্টার সিটি-টটেনহ্যাম
৭। বরুশিয়া-টটেনহ্যাম

বিজ্ঞাপন

আগামী ২৩ ফেব্রুয়ারি লিগের ম্যাচে খেলতে পারেন কেইন। সেদিন বার্নলির বিপক্ষে মাঠে নামবে টটেনহ্যাম। এমনটি নিশ্চিত করেছেন ক্লাবের কোচ মাউরোসিও পচেত্তিনো। তিনি জানান, প্রতিটি খেলোয়াড় ইনজুরিতে পড়ে আবার সেরে উঠে। এটা খেলারই অংশ। তবে, কেইনকে ছাড়া আমরা ভীত ছিলাম না। সে আবার ট্রেনিং সেশনে ফিরেছে। যদি ১০ আগেও বলতেন, কবে ফিরবে কেইন? আমি বলতাম, সে খেলার জন্য প্রস্তুত। কিন্তু আমি ঝুঁকি নিতে চাই না। যদিও দলের ভালোর জন্য কিছু কিছু সময় ঝুঁকিটা নিতেই হয়।

পচেত্তিনো আরও জানান, আপনারা সবাই জানেন হ্যারি খেলতে পছন্দ করে। সে একটা জন্তু। প্রতি ম্যাচেই সে নিজেকে প্রস্তুত রাখে। যত দ্রুত সম্ভব তার কাছ থেকে সেরাটা দেখতে পাবেন। নিজের রিকোভারির জন্য সে অনেক পরিশ্রম করেছে। ফুটবলটা খেলার জন্যই কঠিন এক ইনজুরি সামলে সে নিজেকে প্রস্তুত করেছে। গত ১০ দিন সে আমাদের আশা দেখিয়েছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন