বিজ্ঞাপন

ফুটবল কোচের বায়োপিকে অজয় দেবগন

July 13, 2018 | 2:13 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

মাত্র দুই দিন আগের কথা। ঘোষণা এলো নিরাজ পান্ডের পরিচালনায় বলিউড স্টার অজয় দেবগন অভিনয় করবেন প্রাচীণ ভারতের অর্থনীতিবিদ, দার্শনিক ও সমরবিদ চাণক্য-এর চরিত্রে। এই আনন্দের খবরটির রেশ কাটতে না কাটতেই নতুন বায়োপিকে অভিনয়ের ঘোষণা এলো।

এবার অজয় অভিনয় করবেন কিংবদন্তি বুটবল কোচ সৈয়দ আবদুল রহিমের বায়োপিকে। নাম চূড়ান্ত না হওয়া ছবিটি পরিচালনা করবেন অমিত শর্মা।

সৈয়দ আবদুল রহিমকে ভারতের আধুনিক ফুটবলের স্থপতি বলা হয়। ১৯৫০ সাল থেকে ১৯৬৩ পর্যন্ত ভারতীয় ফুটবল দলের কোচ ও ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। ১৯৫৬ সালে মেলবোর্ন অলিম্পিকের ফুটবল টুর্নামেন্টে ভারতীয় ফুটবল দল সেমি-ফাইনাল খেলেছিল সৈয়দ আবদুল রহিমের কোচিংয়ে। আর এটাই এখনো পর্যন্ত ভারতের ফুটবল দলের প্রথম বড় কোনো অর্জন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতীয় চলচ্চিত্রের বাজার বিশ্লেষক তরন আদর্শ সম্প্রতি এক টুইটে এসব কথা জানিয়েছেন। তিনি টুইটে লিখেছেন, ‘অজয় দেবগন এবার অভিনয় করতে যাচ্ছেন কিংবদন্তি ফুটবল কোচ সৈয়দ আবদুল রহিমের চরিত্রে। ছবিটি প্রযোজনা করছে জি স্টুডিও, বনি কাপুর, আকাশ চাওয়াল এবং জয় সেনগুপ্ত। চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন শায়ান কাদরাস।’

টাইমস অব ইন্ডিয়াতে দেয়া এক সাক্ষাৎকারে প্রযোজক বনি কাপুর বলেন, ‘আমি সত্যিই বিমোহিত এই কাজের সঙ্গে থাকতে পেরে। সৈয়দ আবদুল রহিম ভারতের সবসময়ের হিরো। তার অবদানের ওপর দাঁড়িয়ে আছে ভারতীয় ফুটবল দল। আমি খুবই আশাবাদী যে নবীন ফুটবল খেলোয়াররা ওনার জীবনী থেকে উৎসাহিত হবে।’

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন