বিজ্ঞাপন

ফেদেরার-শারাপোভার বিদায়, কোয়ার্টারে জোকোভিচ

September 4, 2018 | 1:42 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইউএস ওপেনের শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছেন রজার ফেদেরার ও মারিয়া শারাপোভার। কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন নোভাক জোকোভিচ। ফেদেরার জিতলে জোকোভিচের সঙ্গে লড়তে হতো কোয়ার্টার ফাইনালে। রেকর্ড ষষ্ঠ ইউএস ওপেন হাতে নেওয়া হলো না ফেদেরারের। গত বছর কোয়ার্টার ফাইনালে বিদায় নেওয়া সাবেক এক নম্বর খেলোয়াড় এবার থামলেন শেষ ষোলোতেই।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে টেনিস র‌্যাংকিংয়ের ৫৫ নম্বরে থাকা অস্ট্রেলীয় তারকা জন মিলিমানের কাছে হেরে ইউএস ওপেন থেকে বিদায় নেন পাঁচবারের চ্যাম্পিয়ন রজার ফেদেরার। মিলিমানের কাছে ফেদেরার হেরেছেন ৩-৬, ৭-৫, ৭-৬ (৯/৭), ৭-৬ গেমে। ২০১৩ সালে টমি রবার্তোর কাছে চতুর্থ রাউন্ডে হারের পর এটি ইউএস ওপেন থেকে ফেদেরারের সবচেয়ে দ্রুততম বিদায়। মিলিমানের বিপক্ষে ফেদেরারকে লড়তে হয়েছে ৩ ঘণ্টা ৩৫ মিনিট।

এদিকে ইউএস ওপেন থেকে ফেদেরারের সঙ্গে বিদায় নিয়েছেন রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভার। স্পেনের কার্লা সুয়ারেজ নাভারোর কাছে ৬-৪, ৬-৩ গেমে হেরেছেন শারাপোভা। নিজের জন্মদিনের দিনই শারাপোভাকে হারিয়ে চমক দিলেন কার্লা সুয়ারেজ।

বিজ্ঞাপন

শেষ ষোলোতে জোয়াও সোসাকে ৬-৩, ৬-৪, ৬-৩ গেমে হারান জোকোভিচ। ২০০৬ সাল থেকে ইউএস ওপেনে প্রত্যেকবার সেমি ফাইনাল নিশ্চিত করেছেন জোকোভিচ। সেমি ফাইনাল নিশ্চিত করতে এবার তাকে হারাতে হবে ফেদেরারকে বিদায় করে দেওয়া ২৯ বছর বয়সী অস্ট্রেলিয়ান মিলিমানকে। কদিন আগেই সিনসিনাটি মাস্টার্স ওপেনের ফাইনালে সাবেক এক নম্বর জোকোভিচের কাছে হেরেছিলেন ফেদেরার। সিনসিনাটি ফাইনালে ফেদেরারকে ৬-৪ ও ৬-৪ গেমে হারিয়েছিলেন জোকোভিচ। ইউএস ওপেন থেকে বিদায় নেওয়ায় জোকোভিচের বিপক্ষে ফেদেরারের সেই প্রতিশোধ নেওয়ায় হলো না।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন