বিজ্ঞাপন

ফেব্রুয়ারিতে ঢাকায় পুঁজিবাজার মেলা

January 17, 2019 | 12:11 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : রাজধানী ঢাকায় আবারও বসছে তিন দিনব্যাপী পুঁজিবাজার সংক্রান্ত বিশেষ মেলা-বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৯। বিশেষায়িত অনলাইন পত্রিকা অর্থসূচক এর আয়োজনে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এই এক্সপো অনুষ্ঠিত হবে। এটি এই এক্সপোর চতুর্থ আয়োজন।

মেলার মূল আয়োজক অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান সারাবাংলাকে বলেন, ‘বিশ্বের প্রতিটি শিল্প উন্নত দেশের অর্থনীতিতে পুঁজিবাজারের বড় ধরনের ভুমিকা রাখছে। কিন্তু বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে পুঁজিবাজার যতটা ভুমিকা রাখা দরকার ততটা রাখতে পারছে না। অথচ পুঁজিবাজারের অনেক সম্ভাবনা থাকা সত্ত্বেও এটাকে আমরা কাজে লাগাতে পারছি না। তিনি বলনে, পুজিবাজার মেলার মূল উদ্দশ্যে হলো র্অথনীতিতে পুঁজবিাজাররে গুরুত্ব তুলে ধরা। এই মেলার মাধ্যমে সব আর্থিক প্রতিষ্ঠানকে এক ছাতার নিচে নিয়ে আসা।’

এবারের ক্যাপিটাল মার্কেট এক্সপোতে দেশের শীর্ষ ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ক্রেডিট রেটিং এজেন্সি, তালিকাভুক্ত কোম্পানিসহ বিভিন্ন স্টেকহোল্ডার স্টল নিয়ে তাদের পণ্য ও সেবা তুলে ধরবে। এক্সপো উপলক্ষ্যে পুঁজিবাজার ও অর্থনীতি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে একাধিক সেমিনারের আয়োজন করা হবে। তাতে খ্যাতনামা শিক্ষাবিদ, অর্থনীতিবিদ, ব্রোকার, মার্চেন্ট ব্যাংকার, অ্যাসেট ম্যানেজার, বিশ্লেষক, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট, কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট, বিভিন্ন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও), কোম্পানি সচিব (সিএস) প্রমুখ অংশ নেবেন।

বিজ্ঞাপন

আগের আয়োজনগুলোর মতো এবারও সরকারের সিনিয়র একজন মন্ত্রী প্রধান অতিথি হিসেবে এক্সপো উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে পুঁজিবাজারের অভিভাবক বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সম্মানিত চেয়ারম্যান এবং একাধিক কমিশনার এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানসহ বিভিন্ন পর্বে অংশ নিয়ে সেগুলোকে তাৎপর্যময় করে তুলবেন। এর পাশাপাশি বাংলাদেশ ব্যাংক ও বিমা উন্নয়ন কর্তৃপক্ষের (আইডিআরএ) দায়িত্বশীল কর্মকর্তারা অংশ নেবেন।

সারাবাংলা/জিএস/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন