বিজ্ঞাপন

ফের চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিতে শেখ রাসেল

December 12, 2018 | 7:49 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।
ঢাকা: ফেডারেশন কাপের পুনরাবৃত্তিই যেন ঘটলো স্বাধীনতা কাপে। গেল ফেড কাপে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে সেমিতে ওঠা শেখ রাসেল এবার স্বাধীনতা কাপেও হারিয়েছে বন্দরনগরীর দলটিকে। আর তাতেই নিশ্চিত করেছে ফেলেছে সেমি ফাইনাল।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ‘ডি’ গ্রুপ রানার্স আপ শেখ রাসেল মুখোমুখি হয়। এর আগে গেল ফেড কাপে চট্টগ্রাম আবাহনীকে ১-০ ব্যবধানে হারিয়েছিল শেখ রাসেল। এবার ব্যবধানটা বেড়েছে। ২-০ ব্যবধানে হারিয়ে স্বাধীনতা কাপের শেষ চার নিশ্চিত করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই আক্রমণে যায় শেখ রাসেল। গ্রুপ ম্যাচে কোনও গোল না পাওয়া শেখ রাসেল যেন তেতে উঠে চট্টগ্রাম আবাহনীর উপর। ৩৪ মিনিটে গোছালো ফুটবলের ফসল পায় ২০১২-১৩ মৌসুমে ট্রেবল জয়ীরা। ওয়ান টু ওয়ান পাসের ফুটবল নৈপুণ্য দেখিয়ে শেখ রাসেলকে এগিয়ে দেন আজিজব আলিসার। রাফায়েলের হেড থেকে বল পেয়ে সাইড ভলিতে বল জালে জড়ান তিনি।

তার তিন মিনিট পরই প্রথম গোলের ফের মঞ্চায়ন হলো। এবার খালেকুজ্জামানের পাস থেকে সাইড ভলিতে বল জালে জড়ান রাফায়েল। ব্যবধান দ্বিগুণ হয়ে যায় এই গোলেই। প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে একেবারে ডিফেন্সিভ খেলতে থাকা শেখ রাসেলের রক্ষণ ভাঙতে সক্ষম হয়নি চট্টগ্রাম আবাহনীরা। বলার মতো তেমন কোনও আক্রমণও গড়ে তুলতে ব্যর্থ হয়েছে মিন্টুর শিষ্যরা।

বিজ্ঞাপন

এ জয়ে আরামবাগকে হারিয়ে সেমি ফাইনাল নিশ্চিত করা ব্রাদার্স ইউনিয়নকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে শেখ রাসেল। সঙ্গে টানা দুটি টুর্নামেন্টের সেমিতে পা রেখেছে ঢাকার ক্লাবটি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন