বিজ্ঞাপন

ফের সড়কে শিক্ষার্থীরা: ফের লাইসেন্স পরীক্ষা, লাইনে গাড়ি

March 20, 2019 | 3:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ফের নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর বিভিন্ন সড়কে নেমেছেন শিক্ষার্থীরা। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর প্রাণহানির ঘটনায় তারা ফিরিয়ে এনেছেন গত বছরের জুলাইয়ের শেষ থেকে আগস্টের শুরুর দিককার সেই নিরাপদ সড়কের আন্দোলনের স্মৃতি। ফের সড়কে বিভিন্ন পরিবহনের গাড়ি ও চালকের লাইসেন্স-ফিটনেস পরীক্ষা করে দেখছেন তারা। সড়কের গাড়িগুলোকেও ফের লাইন ধরে চলার ব্যবস্থা করে দিয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২০ মার্চ) রাজধানীর ধানমন্ডি ল্যাব এইড মোড়, শাহবাগসহ বিভিন্ন সড়কে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নেমে এসে অবস্থান নেন। মঙ্গলবার (১৯ মার্চ) বসুন্ধরা গেট এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় বিইউপি শিক্ষার্থীরা মারা গেলে তার প্রতিবাদে ওই এলাকায় বিক্ষোভ শুরু করেন বিইউপি শিক্ষার্থীরা। তারা আজও সড়ক অবরোধ করে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন। তাদের সঙ্গে একাত্মতা জানিয়ে রাজধানীর বিভিন্ন এলাকায়ও চলছে একই আন্দোলন।

রাজধানীর শাহবাগ মোড়টি শিক্ষার্থীরা অবরোধ করে রেখেছিলেন সকাল থেকে। তবে সময় গড়ালে তারা অবরোধ তুলে নিয়ে যানচলাচলের সুযোগ করে দেন। এ সময় তারা প্রতিটি গাড়ির চালকের লাইসেন্স ও গাড়ির ফিটনেসের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে দেখতে থাকেন। এ সময় গাড়িগুলোকেও লাইন ধরে চলার সুযোগ করে দেন তারা।

বিজ্ঞাপন

এ সময় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর গাড়িসহ বিভিন্ন সরকারি কর্মকর্তাদের গাড়ির লাইসেন্সও তাদের পরীক্ষা করতে দেখা যায়।

এর আগে, শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। বিইউপি শিক্ষার্থীদের আট দফা দাবির প্রতি একাত্মতা জানিয়ে নুর বলেন, প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ, আজ ছাত্রসমাজ রাস্তায় নেমে এসেছে। তাদের দাবিগুলো অতি দ্রুত বাস্তবায়নে আমরা আপনার আশ্বাস ও কার্যকর ভূমিকা চাই।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন